অধিদপ্তরের কেউ মাদক ব্যবসায় জড়িত থাকলে চাকরি থেকে অব্যাহতি

Thursday,01 March 2018

ctgbarta24.com

সারাদেশে মাদকবিরোধী ‘তথ্য অভিযান’ শুরু হয়েছে। ‘জীবনকে ভালবাসুন, মাদক থেকে দূরে থাকুন’ শীর্ষক স্লোগানে বৃহস্পতিবার (১ মার্চ) থেকে এই তথ্য অভিযানের সূচনা করা হয়।

মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতরের মহাপরিচালক (ডিজি) মো. জামাল উদ্দিন আহমেদ বেলা সাড়ে ১১টায় তার সভাকক্ষে সংবাদ সম্মেলনে এ তথ্য জানান।

তিনি বলেন, মাদকের বিরুদ্ধে জনসতেনতা গড়ে তোলার লক্ষ্যে বুধবার (২৮ ফেব্রুয়ারি) তথ্য মন্ত্রণালয়ে প্রতিমন্ত্রী তারানা হালিম সভাপতিত্বে আন্তঃমন্ত্রাণালয় সভা অনুষ্ঠিত হয়।

‘বৃহস্পতিবার থেকে মাদকবিরোধী তথ্য অভিযান শুরু করা হয়েছে। রাত ৮টা ৫০ মিনিটে সব গণমাধ্যমে প্রচার করা হবে। ‘জীবনকে ভালবাসুন মাদক থেকে দূরে থাকুন’ স্লোগানটি চলচ্চিত্র ও প্রকাশনা অধিদফতর প্রচার করবে।’

জামাল উদ্দিন আহমেদ বলেন, স্কুল-কলেজে কমিটি করে দেওয়া হয়েছে। শিক্ষার্থীদের মাঝে প্রতিদিন এক মিনিট করে হলেও মাদকের ভয়াবহতা তুলে ধরা হবে।

মাদকের সরবরাহ কমানোর জন্য বিক্রেতাদের পাকড়াও করতে অভিযান চালানো হবে জানিয়ে তিনি বলেন, গত বছর অভিযানে ১২ হাজার ৬৫১ জন মাদক বিক্রেতা গ্রেফতার হয়েছে। মামলা হয়েছে ১১ হাজার ৬১২টি।

তিনি বলেন, তথ্যের ভিত্তিতে কোনো এক এলাকায় মাদকের অভিযান চালানো শেষ করে ফিরে এলে জানতে পারি সেখানে আবার মাদক বিক্রি শুরু হয়েছে। তাই এদের নির্মূলে সবাইকে এগিয়ে আসতে হবে।

সাংবাদিকের এক প্রশ্নের জবাবে তিনি বলেন, অধিদফতরের কেউ যদি এই অবৈধ মাদক ব্যবসার সঙ্গে জড়িত থাকেন, তবে প্রমাণিত হলে তাকে চাকরি থেকে অব্যাহতি দেওয়া হবে।

আপনার মতামত দিন....

এ বিষয়ের অন্যান্য খবর:


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।


CAPTCHA Image
Reload Image

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.