অবশেষে গ্রীনলাইন ওয়াটারওয়েজ সেন্টমার্টিনে

সিটিজিবার্তা২৪.কম নিউজ ডেস্ক

বুধবার, ২৯ নভেম্বর ২০১৭

অবশেষে গ্রীনলাইন ওয়াটারওয়েজ সেন্টমার্টিনে

অবশেষে গ্রীনলাইন ওয়াটারওয়েজ সেন্টমার্টিনে

পর্যটকদের জন্য খুলে দেওয়া হয়েছে সেন্টমার্টিন। কিন্তু বিভিন্ন কারণে টেকনাফ থেকে সেন্টমার্টিনগামী জাহাজগুলো বহুবার তারিখ দিয়েও যাত্রা শুরু করতে পারছে না সেই দিনে। মূলত বছরের ৬ মাস সমুদ্র উত্তাল থাকার কারণে সেন্টমার্টিনের উদ্দেশ্যে জাহাজ চলাচল বন্ধ থাকে। এরপর আবহাওয়া বুঝে তুলে নেওয়া হয় নিষেধাজ্ঞা। সেই হিসেবে গত অক্টোবর মাস থেকেই আবার সমুদ্রে ভাসবার কথা জাহাজগুলোর। কিন্তু প্রথমেই বাঁধা হয়ে দাঁড়ায় রোহিঙ্গারা। মায়ানমার থেকে জলপথে বাংলাদেশ প্রবেশ করছে রোহিঙ্গারা।

মায়ানমার মোটেই ভালোভাবে দেখছে না রোহিঙ্গাদের রাষ্ট্রীয়ভাবে আশ্রয় দেওয়ার বিষয়টি। তাই বাংলাদেশ-মায়ানমার সীমান্ত মোটেও নিরাপদ ছিল না, এখনো নেই। এমনকি হুমকীস্বরূপ বাংলাদেশের আকাশসীমার ভেতরে উড়তে দেখা যায় মায়ানমারের উড়োজাহাজ।

সব মিলিয়ে এই যখন পরিস্থিতি তখন পর্যটকদের নিরাপত্তার কথা চিন্তা করে আবহাওয়া অনুকূল হলেও জাহাজ বন্ধ রাখে স্থানীয় প্রশাসন। এরপর এখন যখন এই পরিস্থিতি শান্ত তখন বাঁধ সাধলো আবহাওয়া। গত ২৩ নভেম্বর থেকে সেন্টমার্টিনের উদ্দেশ্যে যাত্রা শুরু করার কথা ছিল গ্রীনলাইন ওয়াটারওয়েজ এম ভি ১ এর। কিন্তু আবহাওয়ার কারণে যাত্রা বন্ধ রাখতে বাধ্য হয় তারা।

তবে হতাশার দিন হয়ত শেষ এবার। ৩০ নভেম্বর থেকে যাত্রা শুরু করবে গ্রীনলাইন ওয়াটারওয়েজ এম ভি ১।

গ্রীনলাইন সমুদ্রগামী জাহাজগুলোর মাঝে সবচেয়ে দ্রুতগামী। আগামীকাল সকাল সাড়ে ৯টায় সমুদ্রে ভাসবে এটি। তাই সমুদ্রপ্রেমীরা দ্রুত স্বপ্নের সেন্টমার্টিন পৌঁছতে চাইলে বেছে নিতে পারেন আধুনিক সুবিধাসম্পন্ন গ্রীনলাইন ওয়াটারওয়েজ।

গ্রীনলাইনের বাসে সেন্টমার্টিন গেলে বাসের টিকিটের সাথেই ওয়াটারওয়েজের টিকিট নিশ্চিত করতে পারবেন। আর যদি এই বাসে নাও যান তাহলেও যোগাযোগ করে টিকিট বুকিং করে যেতে পারেন ঢাকা থেকেই।

আপনাদের ভ্রমণ সুবিধার্থে জানিয়ে দিচ্ছি বাস এবং জাহাজের তথ্যাদি-

ভাড়াঃ

ঢাকা- টেকনাফ গ্রীনলাইন এসি বাস ভাড়া ১৭০০ টাকা (ইকোনমি)

টেকনাফ- সেন্টমার্টিন জাহাজ ভাড়া নিচতলায় ৬৫০ টাকা এবং ২য় তলায় ৮০০ টাকা।

সময়সূচীঃ

ঢাকা থেকে টেকনাফের উদ্দেশ্যে গ্রীনলাইনের বাস ছাড়বে সন্ধ্যা ৭ টায়।

টেকনাফ থেকে সেন্টমার্টিনের উদ্দেশ্যে গ্রীনলাইনের জাহাজ ছাড়বে সকাল ৯ টায়।

সেন্টমার্টিন থেকে টেকনাফের উদ্দেশ্যে ছাড়বে বেলা ৩টায়।
যোগাযোগঃ ১৬৫৫৭ (হটলাইন)

আপনার মতামত দিন....

এ বিষয়ের অন্যান্য খবর:


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।


CAPTCHA Image
Reload Image