এবার পরীক্ষা নেইমারের

রোববার , ১ জুলাই ২০১৮

খেলা ডেস্ক, সিটিজিবার্তা২৪ডটকম

এবার পরীক্ষা নেইমারের

নেইমার

বিশ্বকাপের মঞ্চ থেকে বিদায় নিয়েছেন সময়ের সবচেয়ে বড় দুই ফুটবল তারকা লিওনেল মেসি এবং ক্রিশ্চিয়ানো রোনালদো। রাশিয়া বিশ্বকাপের ইতিহাসে ৩০ জুন দিনটি নক্ষত্রপতনের।

ফ্রান্সের গতিময় ফুটবলের কাছে হেরে গেছে আর্জেন্টিনা। আর রোনালদোর পর্তুগালকে বিদায় দিয়েছে সুয়ারেস-কাভানির দুর্দান্ত উরুগুয়ে। এই নক্ষত্রপতনের মাঝে আলো হয়ে জ্বলছেন ব্রাজিল সুপারস্টার নেইমার।

আগামীকাল সোমবার বাংলাদেশ সময় রাত ৮টায় শেষ ষোলোর ম্যাচে মেক্সিকোর মুখোমুখি হবে ৫ বারের বিশ্বচ্যাম্পিয়ন ব্রাজিল। মারাত্মক ইনজুরি কাটিয়ে ফেরা নেইমার বিশ্বকাপে ধীরে ধীরে নিজেকে খুঁজে পাচ্ছেন। গোলও করেছেন। এরপরেও ফেবারিট তকমা লাগিয়ে রেখেছে ব্রাজিল। কারণ দলটি শুধুমাত্র নেইমার নির্ভর নয়। এতে আছে কুতিনহো, মার্সেলো, পলিনহো, আলভেজ, মিরিন্ডার মতো তারকারা।

অন্যদিকে ব্রাজিলকে রুখে দেওয়ার হুমকি দিয়ে রেখেছে মেক্সিকো। ঘরের মাঠে গত বিশ্বকাপে জার্মানির কাছে ৭ গোল খাওয়া ব্রাজিল এবার হেক্সা মিশনে। কোচ তিতে নিজের হাতে গড়েছেন দলটিকে।

তবে মেক্সিকোর বিপক্ষে ব্রাজিলের দ্বৈরথটা আজ নতুন নয়। দুদলের ২৩ সাক্ষাতে ব্রাজিলকে মাত্র ৭ বারই হারাতে পেরেছে ফুটবলের পাওয়ার হাউসখ্যাত দলটি। তাহলে এই মেক্সিকোকে কেন আতঙ্ক ভাবছে ব্রাজিল? কারণটা হলো, দুদলের সর্বশেষ ১৫ সাক্ষাতে ব্রাজিল জিতেছে মাত্র ৫ বার।

গত বিশ্বকাপের গ্রুপ পর্বে নেইমারদের আটকে দিয়েছিল এই দলটিই। এবারের বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে জার্মানির মতো দলকে হারিয়ে দেয় হার্নান্দেজ-মরিনোরা। সুতরাং পরিষ্কারভাবে বোঝাই যাচ্ছে, এই মেক্সিকোকে ভয় পাওয়ার যথেষ্ট কারণ রয়েছে সেলেসাওদের।

কিন্তু নেইমার-কুতিনহো-উইলিয়ান-পলিনহোদের দলটা এবার দারুণ ফর্মে। গ্রুপ পর্বে সার্বিয়া ও কোস্টারিকাকে উড়িয়ে দিয়ে শেষ ষোলোয় উঠে এসেছে তিতের শিষ্যরা।

আগামীকাল ০২ জুলাই বাংলাদেশ সময় রাত আটটায় সামারা অ্যারেনায় মেক্সিকোর মুখোমুখি হবে ব্রাজিল।

আপনার মতামত দিন....

এ বিষয়ের অন্যান্য খবর:


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।


CAPTCHA Image
Reload Image

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.