কক্সবাজারে জেলা পরিষদ নির্বাচনে দুই কেন্দ্রের ভোটগ্রহণ স্থগিত

জেলা প্রতিবেদক,  সিটিজিবার্তা২৪ডটকম

বুধবার, ২৮ ডিসেম্বর ২০১৬,  ১২:৩৯ এএম

কক্সবাজারে জেলা পরিষদ নির্বাচনে দুই কেন্দ্রের সাধারণ সদস্যের ভোটগ্রহণ স্থগিত করেছে নির্বাচন কমিশন। উচ্চ আদালতে মামলার নিষ্পত্তি না হওয়ায় এ নির্বাচন স্থগিত করা হয়েছে বলে জানিয়েছেন জেলা নির্বাচন কর্মকর্তা মো. মোজাম্মেল হোসেন।

জানা গেছে, ৪নং ওয়ার্ডের নির্বাচন স্থগিত চেয়ে উচ্চ আদালতে একটি রিট দায়ের করা হয়েছে (যার নং-১৬৬৫২)। এর প্রেক্ষিতে উচ্চ আদালতের নির্দেশ পেয়ে নির্বাচন কমিশন কক্সবাজারের ৪নং ওয়ার্ডের পুরুষ সদস্য পদের নির্বাচন স্থগিত করেন। এ সংক্রান্ত লিখিত কাগজপত্র কক্সবাজার জেলা রিটার্নিং কর্মকর্তা জেলা প্রশাসকের কাছে পাঠানো হয়েছে।

ওই ওয়ার্ডের প্রার্থীরা হলেন- আওয়ামী লীগ সমর্থিত আবু হেনা মোস্তাফা কামাল (ক্রিকেট ব্যাট), রিয়াজ খান রাজু (বৈদ্যুতিক পাখা), মোহাম্মদ জাহাঙ্গীর আলম (টিউবওয়েল), এটিএম জায়েদ মোর্শেদ (হাতি), আবুল কাসেম (ঘুড়ি), মোহাম্মদ তারেক ছিদ্দিকী (তালা) ও মেহদি হাসান (অটোরিকশা)।

ঠিক একইভাবে ৩ নম্বর ওয়ার্ডের ভোট স্থগিত চেয়ে রিট করেন এক প্রার্থী। তার প্রেক্ষিতে এ কেন্দ্রেও সাধারণ সদস্য পদে ভোট গ্রহণ স্থগিত রাখা হয়েছে।

এ কেন্দ্রের প্রার্থীরা হলেন- আজিজুল হক (উটপাখি), মো. আনোয়ার পাশা চৌধুরী (টিউবওয়েল), আইয়ুবুর রহমান (তালা) এবং শহিদুল ইসলাম মুন্না (হাতি)।

জেলা রিটার্নিং অফিসার ও জেলা প্রশাসক মো. আলী হোসেন বলেন, নির্বাচন কমিশনের নির্দেশ মতো ওই ওয়ার্ড দু’টিতে পুরুষ সদস্য পদে ভোটগ্রহণ স্থগিত থাকবে। তবে চেয়ারম্যান ও মহিলা সদস্য পদে যথা রীতি ভোটগ্রহণ করা হবে।

আপনার মতামত দিন....

এ বিষয়ের অন্যান্য খবর:


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।


CAPTCHA Image
Reload Image

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.