কক্সবাজার জেলা ব্র্যান্ডিং লোগো নির্ধারন সংক্রান্ত আলোচনা সভা ও সাংবাদিক সম্মেলন অনুষ্ঠিত

মঙ্গলবার,০৮ আগস্ট ২০১৭

সিটিজিবার্তা২৪ডটকম

ডেস্ক সংবাদ : প্রধামন্ত্রীর কার্যালয়ের এটুআই প্রকল্পের আওতায় দেশের বিভিন্ন জেলার ঐতিহ্য, সংস্কৃতি, শিল্প, পর্যটনসহ নানান ধরনের পরিচিতি বিশ্বের কাছে তুলে ধরতে নিয়েছে জেলা ব্র্যান্ডিং কর্মসূচী।
এ লক্ষে জেলা প্রশাসনের উদ্যোগে কক্সবাজার জেলা ব্র্যান্ডিং এর চূড়ান্ত শ্লোগান,লোগো নির্ধারন সংক্রান্ত আলোচনা সভা ও সাংবাদিক সম্মেলন অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার বিকেলে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত সভায় সভাপতি ছিলেন জেলা প্রশাসক মো: আলী হোসেন।

সভাপতির বক্তব্যে তিনি বলেন, পর্যটন শিল্প বিকাশে অপার সম্ভাবনা রয়েছে আমাদের কক্সবাজারে,তাই বিশ্বের দীর্ঘতম এই সমুদ্র সৈকতকে বিশ্বের কাছে তুলে ধরতে নেয়া হয়েছে এ্যাপ্স তৈরী, জেলা ব্র্যান্ডিং শ্লোগান ও লোগো নির্ধরাণসহ নানা ধরনের উদ্যোগ। এ কাজগুলো সকলের সমন্বয়ের মাধ্যমে বাস্তবায়ন করা হয়েছে এবং এ লক্ষ্যে সংশ্লিষ্ট সকলে সহযোগীতা করায় ধন্যবাদ জানান তিনি।

এছাড়া তিনি আরো বলেন, গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সময়-সুযোগ বা সদয় অনুমতি পাওয়ার প্রেক্ষিতে ভিডিও কনফারেন্সের মাধ্যমে ব্র্যান্ডিং লোগো উন্মোচন করা সিদ্ধান্ত নেয়া হয়েছে। জমকালো অনুষ্ঠানের মাধ্যমে ৭ ও ৮ সেপ্টেম্বর ২০১৭ ব্রান্ডিং উৎসব করা হবে। এ লক্ষ্যে মেরিন ড্রাইভ রোড শো, ঐতিহ্যবাহী বর্ণাঢ্য শোভাযাত্রা,দেশাত্ম বোধক গানের সাথে স্থানীয় ও দেশের নামকরা শিল্পীদের অংশগ্রহণে দেশাত্মবোধক সঙ্গীত পরিবেশনাসহ বিভিন্ন অনুষ্ঠানের আয়োজনের মাধ্যমে বিশ্ববাসীকে ব্রান্ডিং সম্পর্কে অবহিত করা হবে।

অতিরিক্ত জেলা প্রশাসক ( রাজস্ব) কাজি মো: আবদুর রহমানের সঞ্চালনায় অনুষ্ঠিত সভায় জেলা আওয়ামীলীগ সভাপতি এ্যাডভোকেট সিরাজুল মোস্তফা,কক্সবাজার সাংবাদিক ইউনিয়নের সভাপতি আবু তাহের বক্তব্য রাখেন। এ সময় স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক মো: আনোয়ারুল নাসের, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট খালেদ মাহমুদ, অতিরিক্ত জেলা প্রশাসক ( শিক্ষা ও আইসিটি) মোহাম্মদ মাহিদুর রহমান,সহকারি কমিশনার (ভূমি,সদর) পঙ্কজ বড়ুয়া,সিনিয়র সহকারি পুলিশ সুপার ( ডিএসবি) কাজী হুমায়ূন রশীদ, সহকারি কমিশনার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট ফারজানা রহমান,সাইয়েমা হাসান, এহসান মুরাদ, একেএম লুৎফর রহমান, ফারজানা প্রিয়াংকা,জুয়েল আহমেদ ও মো: সাইফুল ইসলাম, পৌর মেয়র মাহবুবুর রহমান,কউক প্রতিনিধি,ইভেন্ট ম্যানেজম্যান্ট কর্তৃপক্ষ গোল্ডেন গেট ও ইউনিট্রেড এর প্রতিনিধি,সাংবাদিক,মুক্তিযোদ্ধা,জনপ্রতিনিধি,সুশীল সমাজের নেতৃবৃন্দসহ সংশ্লিস্টরা উপস্থিত ছিলেন।

সভায় জেলা ব্রান্ডিং-এর শ্লোগান Longest Sandy Beach উদ্বোধনের লক্ষ্যে নানান অনুষ্ঠানের আয়োজন, বীচ-কার্ণিভাল উদযাপন, ঐতিহ্যবাহী র‌্যালী,দেশের বিভিন্ন শহরে এতদ্সংক্রান্ত বিষয়ে প্রচার-প্রচারণা কার্যক্রমসহ বিভিন কর্মসূচী বাস্তবায়নের সিদ্ধান্ত গৃহীত হয়।




Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


CAPTCHA Image
Reload Image