কাদের সিদ্দিকীর আপিল খারিজ করে দিয়েছে নির্বাচন কমিশন

রবিবার,১৮ অক্টোবর,২০১৫ 

সিটিজিবার্তা২৪.কম 

WEB_KADER-SIDDIQUI

 

 

 

 

 

 

 

 

 

টাঙ্গাইল-৪ আসনের উপনির্বাচন প্রার্থিতা চেয়ে  কৃষক শ্রমিক জনতা লীগের সভাপতি বঙ্গবীর কাদের সিদ্দিকীর ও তার স্ত্রী নাসরিন সিদ্দিকীর আপিল খারিজ করে দিয়েছে নির্বাচন কমিশন (ইসি)। 

আজ (রোববার) প্রধান নির্বাচন কমিশনার কাজী রকিবউদ্দীন আহমদ ও চার নির্বাচন কমিশনারের উপস্থিতিতে শুনানি শেষে কাদের সিদ্দিকীর ও তার স্ত্রী নাসরিন সিদ্দিকীর আপিল খারিজ  করে দেওয়া হয়।নির্বাচন কমিশন সচিবালয়ের জনসংযোগ পরিচালক এস এম আসাদুজ্জামান সংবাদমাধ্যমকে  বিকালে এ তথ্য নিশ্চিত করেন।

 এসএম আসাদুজ্জামান  সাংবাদিকদের বলেন, ‘টাঙ্গাইল-৪ আসনের উপ-নির্বাচনে কাদের সিদ্দিকী ও নাসরিন সিদ্দিকীর মনোনয়ন বাতিলের বিরুদ্ধে করা আপিল আবেদনের শুনানি শেষে আপিল খারিজ করে দিয়ে  রিটার্নিং কর্মকর্তার রায় বহাল রাখা হয়েছে।’

নির্বাচন কমিশন কার্যালয়ে রোববার বেলা ১১টায় শুরু হয়ে প্রায় এক ঘণ্টা ধরে কাদের সিদ্দিকী ও নাসরিন সিদ্দিকীর আপিলের শুনানি হয়।

শুনানি শেষে কাদের সিদ্দিকী সাংবাদিকদের বলেন, ‘‘ইসি যে স্বাধীন, আজকের রায়ের মাধ্যমে তা প্রমাণের সুযোগ রয়েছে। ইসির ভাবমূর্তি ক্ষুণ্ন হয়েছে, এখনও সুযোগ রয়েছে- ইমেজ পুনরুদ্ধারের।”

শুনানির পর কাদের সিদ্দিকী সাংবাদিকদের বলেন, ইসির প্রতি আমাদের আস্থা রয়েছে। আশাকরি, সুবিচার পাবো। তাই আপাতত উচ্চ আদালতে যাওয়ার কোনো সিদ্ধান্ত নেইনি।

আপিল আবেদন খারিজের বিষয়ে কৃষক শ্রমিক জনতা লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক ইকবাল সিদ্দিকী বলেন, ‘আমাদের উপর ন্যায় বিচার করা হয়নি। মনোনয়ন ফিরে পেতে উচ্চ আদালতে আপিল করা হবে।’

ঋণখেলাপের অভিযোগে গত ১৩ অক্টোবর (মঙ্গলবার) রিটার্নিং কর্মকর্তা মো. আলীমুজ্জামান তাদের মনোনয়নপত্র বাতিল ঘোষণা করেন। এরপর গত শুক্রবার এই দুই নেতা রিটার্নিং কর্মকর্তার সিদ্ধান্তের বিরুদ্ধে ইসিতে আপিল আবেদন করেন। শুক্রবার দুপুরে রাজধানীর আগারগাঁওয়ের নির্বাচন কমিশন কার্যালয়ে কাদের সিদ্দিকী ও নাসরিন সিদ্দিকীর পক্ষে মনোনয়নপত্র বাতিলের বিরুদ্ধে আপিল করেন ইকবাল সিদ্দিকী।

এর আগে গত ১৩ অক্টোবর মনোনয়নপত্র যাচাই-বাছাই শেষে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী হাসান ইমাম খান সোহেল হাজারী, জাতীয় পার্টির (মঞ্জু) সাদেক সিদ্দিকী, বিএনএফের আতাউর রহমান খান ,কৃষক শ্রমিক জনতা লীগের ইকবাল সিদ্দিকী ও হাসমত আলী, এবং এনপিপির ইমরুল কায়েসের মনোনয়নপত্র বৈধ ঘোষণা করা হয়। ১০ নভেম্বর টা্ঙ্গাইল-৪ আসনের উপনির্বাচনর ভোট নেয়া হবে।

আপনার মতামত দিন....

এ বিষয়ের অন্যান্য খবর:


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।


CAPTCHA Image
Reload Image