কাল ফটিকছড়িতে ইউপি নির্বাচন

ছবিঃ সংগৃহীত

ছবিঃ সংগৃহীত

আজীম অনন●ফটিকছড়ি: ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনের তৃতীয় ধাপে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে আগামীকাল শনিবার। এ ধাপে যে কয়টি ইউপিতে ভোট হচ্ছে তার মধ্যে রয়েছে চট্টগ্রামের ফটিকছড়ি উপজেলার ১৪টি ইউপিতে। প্রথমে ১৫টি ইউনিয়নে নির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা থাকলেও নির্বাচনের একদিন আগে হাইকোর্টের দেয়া স্থগিতাদেশের কারণে একটিতে নির্বাচন হচ্ছে না।

নির্বাচনে আওয়ামী লীগ, বিএনপি ও স্বতন্ত্র মিলিয়ে সর্বমোট ৪৪ জন চেয়ারম্যান পদপ্রার্থী ভোটযুদ্ধে নামছেন রাত পোহালেই।

১৪টি ইউনিয়নে মোট ১২৮টি কেন্দ্রের মধ্যে ৮২টি কেন্দ্রই ঝুঁকিপূর্ণ হিসেবে চিহ্নিত করেছে প্রশাসন।

বিএনপি ও স্বতন্ত্র প্রার্থীরা সুষ্ঠ ভোটের সম্ভাবনা নিয়ে শঙ্কিত হলেও নির্বাচন অবাধ, নিরপেক্ষ, সুষ্ঠুভাবে সম্পন্ন করার জন্য প্রশাসনের পক্ষ থেকে সকল প্রস্তুতি সম্পন্ন বলে দাবি ফটিকছড়ি উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. নজরুল ইসলামের।

ফটিকছড়ি উপজেলা নির্বাচন অফিস সূত্র জানায়, ১২৮টি কেন্দ্রে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। এসব ইউনিয়নে চেয়ারম্যান পদে ৪৪ জন, সাধারণ সদস্য পদে ৪শ ৬ জন ও সংরক্ষিত মহিলা আসনে ৯৭ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করবেন।

সংশ্লিষ্ট সূত্র জানায়, ফটিকছড়ি থানা এলাকায় ৯০টির মধ্যে ৬৭টি ও ভূজপুর এলাকায় ৩৭ কেন্দ্রের মধ্যে ১৫টি কেন্দ্র ঝুঁকিপূর্ণ হিসেবে চিহ্নিত করা হয়েছে।

স্বতন্ত্র ও বিএনপির প্রার্থীরা ক্ষমতাসীন দলের প্রভাবে সুষ্ঠ নির্বাচন হওয়া নিয়ে শঙ্কিত। তাই একাধিক প্রার্থী চট্টগ্রাম প্রেসক্লাবে সাংবাদিক সম্মেলন করে ব্যবস্থা নেয়ার জন্য নির্বাচন কমিশন ও প্রশাসনের কাছে আবেদন করেছেন।

ফটিকছড়ি ইউএনও মো. নজরুল ইসলাম বলেন, অবাধ, নিরপেক্ষ ও সুষ্ঠু ভোটের জন্য সকল প্রস্তুতি সম্পন্ন হয়েছে। এখানে ৮ প্লাটুন বিজিবি, পুলিশ, আনসার ও দ্রুত বিচারিক ব্যবস্থার জন্য আটজন নির্বাহী ম্যাজিস্ট্রেট নিয়োজিত থাকবেন।

ফটিকছড়ির সংসদ সদস্য নজিবুল বশর মাইজভান্ডারী সিটিজিবার্তাটুয়েন্টি ফোর. কমের স্টাফ রিপোটার আজীম অননকে  বলেন, ফটিকছড়িতে নজিরবিহীন সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন হবে। এটি একটি মডেল নির্বাচন হিসেবে ফটিকছড়িতে নতুন এক ইতিহাস গড়বে।

আপনার মতামত দিন....

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।


CAPTCHA Image
Reload Image

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.