খাগড়াছড়িতে মহান বিজয় দিবস যথাযোগ্য মর্যাদায় পালিত

বৃহস্পতিবার, ১৭ ডিসেম্বর ২০১৫

সিটিজিবার্তা২৪ডটকম 

khagrachari sahid miner bijoy dibas pic 16-12-2015মাইন উদ্দিন,খাগড়াছড়ি প্রতিনিধি : খাগড়াছড়ি পার্বত্য জেলার ৯টি উপজেলায় বিভিন্ন কর্মসূচী মধ্য দিয়ে মহান বিজয় দিবসের যথাযোগ্য মর্যাদা পালিত হয়েছে।

বুধবার চেংগী স্কোয়ার শহীদ মিনার বেদীতে সূর্যোদয়ের সাথে সাথে ভোরে প্রশাসনসহ বিভিন্ন সংগঠনে পুস্পমাল্য প্রদান করা হয় । এ সময় শহীদ মুক্তিযোদ্ধাদের নাম সম্বলিত স্মৃতি ফলকে পুষ্পস্তবক অর্পণ শেষে প্রত্যুষে একত্রিশবার তোপধ্বনি প্রদর্শন করা হয় ।

এতে উপস্থিত ছিলেন খাগড়াছড়ি ২৯৮নং আসনে সংসদ কুজেন্দ্র লাল ত্রিপুরা, পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান কংজরী চৌধুরী, জেলা প্রশাসক মো: ওয়াদুজ্জামান, পুলিশ সুপার মো: মজিদ আলী-পিবিএম সেবা, আসনার-ভিডিপি’র জেলা কমান্ড্যান্ট মো: আব্দুল মজিদ। সকালে প্রভাত ফেরী ও র‌্যালী শোভাযাত্রা বের হয়ে জেলা আওয়ামীলীগ-সহযোগী সংগঠন, প্রেস ক্লাব, রিপোটার্স ইউনিটি’র, মারমা উন্নয়ন সংসদ, ত্রিপুরা কলাণ সংসদ, চাকমা একাডেমী, বিএনপি-সহযোগী সংগঠনসহ রাজনৈতিক, সামাজিক, স্কুল-কলেজের শিক্ষা প্রতিষ্ঠান পুষ্প প্রদান করা হয় ।

পরে খাগড়াছড়ি ঐতিহাসিক ষ্টেডিয়াম মাঠে জেলা প্রশাসন ওয়াহিদুজ্জামান ও পুলিশ সুপার মজিদ আলী কোচ-কাওয়াজ অভিবাদন গ্রহন করেন । জেলায় গুরুত্বপূর্ণ স্থানে সরকারী-বেসরকারী বিভিন্ন প্রতিষ্ঠানে জাতীয় পতাকা উত্তোলন করা হয় ।
উল্লেখ্য ১৬ডিসেম্বর মহান বিজয় দিবস-বাংলাদেশের দিনপঞ্চিতে স্বর্ণাক্ষরে লেখা একটি দিন । ১৯৭১সালের এই দিনে সর্বোচ্চ স্বদেশ প্রেমের বিরল দৃষ্টান্ত স্থাপন করে অগণিত মুক্তিকামী জনতার ত্যাগ-তিতিক্ষার মধ্য দিয়ে অর্জিত হয়েছে একটি স্বাধীন ভূ-খন্ড-বিশে^র মানচিত্র সগৌরবে মাথা তুলে দাড়িয়েছে আমাদের প্রানপ্রিয় লাল-সবুজের পতাকা ।

এই দিনটিতে পরম শ্রদ্ধাভরে স্মরণ করছি হাজার বছরের শ্রেষ্ঠ বাংগালি, বাংলাদেশের স্বাধীনতার মহান স্থপতি, জাতির পিতা বংগব›দ্ধু শেখ মুজিবুর রহমান ও তার উদাত্ত আহবানে অকাতরে জীবন উৎসর্গ করা বীর শহীদগণকে । স্বাধীনতার সেই চেতনায় উজ্জীবিত হয়ে সুখী-সমৃদ্ধ সোনার বাংলাদেশ গড়ার প্রত্যয়ে একযোগে আত্মনিয়োগ করার মধ্য দিয়ে আমরা যেন তাদের লালিত স্বপ্নকে সফল করে তুলতে পারি, এই শুভ কামনায় সচেতনমহল ।

আপনার মতামত দিন....

এ বিষয়ের অন্যান্য খবর:


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।


CAPTCHA Image
Reload Image

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.