খাগড়াছড়ি মিভাউবি’র এসএসসি পরীক্ষার্থীদের বিদায় সংবর্ধনা অনুষ্ঠিত

রবিবার, ৩১ জানুয়ারি ২০১৬

সিটিজিবার্তা২৪ডটকম

kagsoমাইন উদ্দিন, খাগড়াছড়ি প্রতিনিধি : খাগড়াছড়ি পার্বত্য জেলার সদর উপজেলায় মিভাউবি’র এসএসসি পরীক্ষার্থীদের বিদায় সংবর্ধনা, শিক্ষার মনোন্নয়নের অভিভাবক সমাবেশ অনুষ্ঠিত হয়েছে ।

শনিবার দুপুরের মিলেনিয়াম ভাইবোনছড়া উচ্চ বিদ্যালয় মাঠে এ আয়োজন করা হয় ।

মিভাউবি’র প্রধান শিক্ষক তাতুমনি চাকমার সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের সদস্য ও জেলা আওয়ামীলীগের যুব-ক্রীড়া সম্পাদক মংসুইপ্রু চৌধুরী অপু। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ৫নং ভাইবোনছড়া ইউনিয়নের চেয়ারম্যান কান্তি লাল দেওয়ান, শেরে বাংলা কৃষি বিশ^বিদ্যালয়ের সহকারী অধ্যাপক মো: শাহ জহির রায়হান, মিভাউবি প্রতিষ্ঠাতা প্রধান শিক্ষক ও খাগড়াছড়ি রির্পোটার্স ইউনিটির সভাপতি চাইথোয়াই মারমা, জেলা যুবলীগের সভাপতি যতন কুমার ত্রিপুরা, পেরাছড়া উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক বিম্বিসার খীসা, ভাইবোনছড়া ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি ও বাজার সেক্রেটারী মো: জামাল উদ্দিন, ইউপি’র সাবেক চেয়ারম্যান আপ্রুশি মারমা। এছাড়া অন্যান্যদের উপস্থিত ছিলেন ভাইবোনছড়া পুলিশ ফাড়ির এসআই মো: শহীদুল ইসলাম, জেলা ছাত্রলীগের যুম্ম সম্পাদক বাপ্পি চৌধুরী, সদর উপজেলার সভাপতি পিন্টু আচার্য্যসহ এলাকার ছাত্র/ছাত্রী, অবিভাবক, গন্যমান্য ব্যক্তিরা উপস্থিত ছিলেন । শেষে স্থানীয় শিক্ষার্থী শিল্পীদের দ্বারা এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান আয়োজন করে ।

প্রধান অতিথি মংসুইপ্রু বলেন বর্তমান সফল সরকারের প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা ডিজিটাল বাংলাদেশ প্রত্যন্ত এলাকার শিক্ষা ব্যবস্থা নিশ্চিত করেছে । বিনা বেতন ও ফ্রি বই বিতরনে মাধ্যমে শিক্ষার্থীদের উপ-বৃত্তি ব্যবস্থা গ্রহন করেছে । বর্তমানে এই স্কুল থেকে পড়াশুনা শেষ করে কলেজ এবং বিশ^বিদ্যালয় পর্যন্ত উচ্চ শিক্ষায় পড়ার সুযোগ হয়েছে । তিনি স্কুল উন্নয়নার্থে নগদে ২০হাজার টাকা প্রদান করা হয় এবং ২০১৫-১৬অর্থবছরে ইতিমধ্যে ভবন অবকাঠামো উন্নয়ন প্রকল্পের ৩০লক্ষ টাকা চলমান প্রক্রিয়া শুরু হয়েছে । স্কুলে ষ্টেশনারী প্রয়োজনে ফটোষ্ট্যাট ক্রয়ে বাবদে আর্থিক সাহায্য প্রদানে আশ^াস দেন ।

এদিকে খাগড়াছড়ি জেলার পানছড়ি উপজেলায় দাখিল পরীক্ষার্থীদের উন্নতি ও মঙ্গল কামনায় মিলাদ, দোয়া ও আলোচনা সভা অনুষ্টিত হয়েছে।

পানছড়ি ইসলামীয়া সিনিয়র মাদ্রাসার দাখিল পরিক্ষার্থীদের জন্য দোয়া ও মিলাদ উপলক্ষে শনিবার দুপুর সাড়ে ১২টায় মাদ্রাসা মাঠে, প্রতিষ্টানটির ভারপ্রাপ্ত অধ্যক্ষ মাওলানা মোঃ আবুল কাসেমের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, মাদ্রাসা ম্যানিজং কমিটির শিক্ষানুরাগী সাবেক সদস্য মোঃ শাহজাহান কবির সাজু। এতে কোরআন তিলাওয়াত করেন, ৯ম শ্রেণীর ছাত্র মোঃ ইউনুছ আলী, হামদ্ ও নাত পরিবেশন করেন, দাখিল পরীক্ষার্থী মোছাম্মদ আমেনা খাতুন। মাদ্রাসার সিনিয়র শিক্ষক মোঃ জামাল হোসেনের সঞ্চালিত সভায় স্বাগত বক্তব্য রাখেন, প্রতিষ্টানটির শিক্ষক রাশেদুজ্জামান অলি। এতে আরো বক্তব্য রাখেন, বিএসসি শিক্ষক মোঃ নুর ইসলাম, দাখিল পরীক্ষার্থী মোঃ হোসেন ও মোছাম্মদ শাফিয়া আক্তার প্রমূখ। আলোচনা সভা শেষে পরীক্ষার্থীদের মঙ্গল ও উন্নতি কামনা করে বিশেষ মিলাদ ও দোয়া অনুষ্টিত হয়।

মাইন/সিটিজিবার্তা২৪ডটকম

আপনার মতামত দিন....

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।


CAPTCHA Image
Reload Image

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.