খালেদা জিয়ার মামলা মোকাবিলায় ব্রিটিশ আইনজীবী নিয়োগ

Tuesday,20 March 2018

ctgbarta24.com

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার নামে চলমান মামলা মোকাবিলায় ব্রিটিশ আইনজীবী নিয়োগ করেছে দলটি।

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল বলেন, তিনি এখন থেকে আমাদের আইনজীবীদের পরামর্শ দেবেন। একই সঙ্গে তিনি মামলায় সার্বিক বিষয়ে কাজ করবেন। প্রয়োজনে তিনি ঢাকায় আসবেন বলেও জানান তিনি।

মঙ্গলবার (২০ মার্চ) সকালে রাজধানীর নয়াপল্টন দলের কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি আইনজীবী নিয়োগ প্রসঙ্গে অবহিত করেন।

খালেদা জিয়ার মামলা পরিচালনায় জেনারেল ‘ল’ এবং আন্তর্জাতিক মানবাধিকার মানা হচ্ছে কি না সে বিষয়ে আমাদের আইনজীবী পরিষদকে সহায়তা করবে বলে জানান ফখরুল।

ফখরুল বলেন, খালেদা জিয়ার নামে ৩৬ টি মামলা দেওয়া হয়েছে। নজিরবিহীনভাবে মিথ্যা মামলায় তাকে সাজা দেওয়া হয়েছে। এরই পরিপেক্ষিতে প্রবাসী বন্ধুরা যারা ব্রিটেনে জাতীয়তাবাদী দলের সঙ্গে যুক্ত আছেন তারা ব্রিটেনের আইনজীবীদের সঙ্গে আলাপ আলোচনা করে প্রখ্যাত আইনজীবীকে নিয়োগ দিয়েছেন। ওই আইনজীবী পেরুর লর্ড কার্লাইল ব্রিটিশ কুইন্স কাউন্সিলের সদস্য, হাউজ অব লর্ডসসের মেম্বার, কুইন্স কলেজ থেকে লেখাপড়া করেছেন।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন দলের সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, চেয়ারপারসনের উপদেষ্টা আব্দুস সালাম, আতাউর রহমান ঢালী, আবু খায়ের ভূইয়া, সহ সাংগঠনিক আব্দুস সালাম আজাদ, সহ-দফতর তাইফুল ইসলাম, বেলাল আহমেদ।

আপনার মতামত দিন....

এ বিষয়ের অন্যান্য খবর:


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।


CAPTCHA Image
Reload Image

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.