গতকাল রাতে লিফটে আটকা পড়েছিলেন ২ প্রতিমন্ত্রী

সিটিজিবার্তা টোয়েন্টিফোর ডটকম

Published: 25 Jun 2016  03:17:22 AM Saturday।।

Junayed-Ahmed-palak-800x450

জাতীয়বার্তা২৪ ডেস্ক: নিয়মিত পরীক্ষা-নিরীক্ষা না করায় মৃত্যুর ফাঁদে পরিনত হয়েছে রাজধানী ঢাকার বহুতল ভবনের লিফটগুলো। শুক্রবার উত্তরা এলাকায় একটি মার্কেটে লিফট ছিঁড়ে গিয়ে অগ্নিকাণ্ডে কমপক্ষে সাতজন নিহত এবং আহত হয়েছেন তিরিশেরো অধিক।

অন্যদিকে গতকালই ঢাকার কাওরান বাজার এলাকায় বেসরকারি টেলিভিশন চ্যানেল একুশে টিভির এক টকশো শেষ করে ভবনের লিফটে দুজন প্রতিমন্ত্রী আটকা পড়েছিলেন। তারা হলেন- বিদ্যুৎ প্রতিমন্ত্রী নসরুল হামিদ বিপু এবং তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

বিদ্যুবিহীন লিফটে তাদের দম বন্ধ হওয়ার উপক্রম হয়েছিল। তাদের সঙ্গে ওই লিফটে আটকা পড়েন আরো সাতজন। পরে প্রায় আধঘণ্টা পর ফায়ার সার্ভিসের উদ্ধারকারী টিম এসে লিফটের দরজা ভেঙে তাদের উদ্ধার করে।

জানা যায়, একুশে টিভির জনপ্রিয় টক-শো একুশের চোখে ‘৬৭ বছরে আওয়ামী লীগ- প্রজন্ম থেকে প্রজন্মে’ বিষয়টি নিয়ে আলোচনায় অংশ নিতে কাওরানবাজারে জাহাঙ্গীর টাওয়ার ভবনের সাত তলার স্টুডিওতে যান বিপু ও পলক। পরে লিফটে নামার সময় গ্রাউন্ড ফ্লোরে তারা আটকা পড়েন। তবে এ ঘটনায় কেউ আহত হননি।

ফায়ার সার্ভিসের নিয়ন্ত্রণ কক্ষের কর্মকর্তা ভজন সরকার তখন বলেন, ‘খবর পেয়ে রাত ১টা ১০ মিনিটের দিকে ফায়ার সার্ভিসের তিনটি উদ্ধারকারী ইউনিট ঘটনাস্থলে পৌঁছে। উদ্ধারকারী দলের সদস্যরা পরে লিফটের দরজা ভেঙে আটকদের উদ্ধার করে।’

ম্যাগনেটিক ফল্টের কারণে গ্রাউন্ড ফ্লোরে এসে লিফটি বিকল হয়ে গিয়েছিল বলে ফায়ার সার্ভিস থেকে বলা হয়। এরপর লিফটের দরজা ভেঙে দুই প্রতিমন্ত্রীসহ ৯ জনকে নিরাপদ অবস্থায় উদ্ধার করা হয়। ওই লিফটে তারা প্রায় আধা ঘণ্টা আটকা ছিলেন।

আপনার মতামত দিন....

এ বিষয়ের অন্যান্য খবর:


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।


CAPTCHA Image
Reload Image

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.