গাজীপুরে জেলা ব্র্যান্ডিং কর্মশালা অনুষ্ঠিত

শনিবার,০৫ নভেম্বর ২০১৬

img_7974মুহাম্মদ আতিকুর রহমান (আতিক)

গাজীপুর জেলা প্রতিনিধি ঃআজ ৫ নভেম্বর শনিবার দিনব্যাপী জেলা ব্র্যান্ডিং কর্মশালা গাজীপুর জেলা পরিষদ মিলনায়তনে অনুষ্ঠিত হয়েছে।

গাজীপুর জেলা প্রশাসন আয়োজিত দিনব্যাপী কর্মশালায় প্রধান অতিথি ছিলেন ঢাকা বিভাগের অতিরিক্ত বিভাগীয় কমিশনার (রাজস্ব) মোঃ নুরুন্নবী।

গাজীপুরের জেলা প্রশাসক এস এম আলমের সভাপতিত্বে কর্মশালায় বক্তব্য রাখেন প্রধানমন্ত্রীর কার্যালয়ের এটুআই প্রোগ্রামের ই-সার্ভিস বিভাগের পরিচালক মোঃ আব্দুল মান্নান, গাজীপুর মহানগর আওয়ামী লীগের সভাপতি এডভোকেট আজমত উল্লাহ খান, গাজীপুরের অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ রাসেল শেখ, বাংলাদেশ ব্র্যান্ড ফোরামের সভাপতি মোঃ শরিফুল ইসলাম, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মোঃ ইফতেখার উদ্দিন আহমেদ প্রমুখ।

মন্ত্রী পরিষদ বিভাগ ও প্রধানমন্ত্রীর কার্যালয়ের এটুআই প্রোগ্রামের সহায়তায় এ কর্মশালার আয়োজন করা হয়।

স্বাধীনতার ইতিহাসে অবদান, ঐতিহ্যবাহী ভাওয়াল রাজবংশের বীরত্বগাথা আর শিল্প-কলকারখানায় সমৃদ্ধ শাল-গজারির সৌন্দর্যমণ্ডিত গাজীপুরকে বিশ্ব দরবারে তুলে ধরতে ব্র্যান্ডিং জেলায় উন্নীত করার লক্ষ্যে কর্মশালা হয়েছে।

কর্মশালায় বলা হয়, একটি জেলার চলমান উদ্যোগ এবং সম্ভাবনাসমূহকে বিকশিত করার মাধ্যমে জেলার সার্বিক উন্নয়ন ঘটানো সম্ভব। ব্র্যান্ডিং এর মাধ্যমে জেলাকে একটি সুনির্দিষ্ট রূপকল্প দেবে যা গৃহীত কর্মপরিকল্পনার সুসংগঠিত বাস্তবায়নের মাধ্যমে জেলাকে একটি গন্তব্যে পৌঁছতে সাহায্য করবে। জেলার সর্বস্তরের মানুষের আশা আকাঙ্খা, ঐতিহ্য, গৌরবকে দেশে বিদেশে ভাস্বর করে তোলার লক্ষ্যে সকলের একাত্ম হয়ে কাজ করার জন্য জেলা ব্র্যান্ডিং গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে পারে।

গাজীপুরের জেলা প্রশাসক এস.এম আলম জানান, গাজীপুরকে ব্র্যান্ডিং জেলা হিসেবে ঘোষণা করার জন্য শিগগিরই ‘ফোর জি’ ঘোষণা করা হবে। বাংলাদেশের একমাত্র হাইটেক পার্ক এ জেলায় অবস্থিত। জেলা প্রশাসকের কার্যালয়ের রেকর্ড রুম ডিজিটালাইজড করা হয়েছে। এ ছাড়া ডিজিটাল ভূমি ব্যবস্থাপনার মধ্যমে জনগণকে সহজে সেবা দেওয়া সম্ভব হচ্ছে।

কর্মশালায় জেলা প্রশাসন, উপজেলা প্রশাসন, রাজনৈতিক ব্যক্তিত্ব, সাংবাদিক, শিক্ষক, নারী নেত্রী, এনজিও কর্মী, উদ্যোক্তাসহ জেলার বিভিন্ন শ্রেণী পেশার মানুষজন অংশ গ্রহন করেন।

আপনার মতামত দিন....

এ বিষয়ের অন্যান্য খবর:


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।


CAPTCHA Image
Reload Image

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.