গুলশান হামলায় উস্কানিদাতারা চিহ্নিত, যেকোন সময় গ্রেফতার

বলেছেন ডিএমপি কমিশনার আছাদুজ্জামান মিয়া

আফসানা জেরিন খান, সিটিজি বার্তা২৪

রোববার, ২৪ জুলাই ২০১৬

গুলশান হামলায় উস্কানিদাতারা চিহ্নিত, যেকোন সময় গ্রেফতার

ঢাকা মেট্রো পলিটন পুলিশ (ডিএমপি) কমিশনার আছাদুজ্জামান মিয়া।

ঢাকা : ‘রাজধানী গুলশানের হলি আর্টিজান বেকারি এন্ড রেস্তোরাঁতে হামলায় যারা উস্কানি দিয়েছেন এবং অর্থের যোগানদিয়ে জঙ্গিবাদ সৃষ্টির চেষ্টা করেছেন তাদের শনাক্ত করা হয়েছে। যেকোন সময় তাদের গ্রেফতার করা হবে’ বলে জানিয়েছেন, ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি) কমিশনার আছাদুজ্জামান মিয়া।

রোববার (২৪ জুলাই) নিজ কার্যালয়ে সাংবাদিকদের এ তথ্য জানান তিনি।

ডিএমপি কমিশনার বলেন, ‘কারা কীভাবে এই ঘটনা ঘটিয়েছে তার তথ্য পেয়েছি। তাদের গ্রেফতারের চেষ্টা চলছে। আশা করছি অচিরেই তাদের আইনের আওতায় আনতে পারব।’

তিনি জানান, জনগণের নিরাপত্তার জন্য যা করা দরকার তাই করা হবে। ইতোমধ্যে রাজধানীতে চেকপোস্ট বাড়ানো হয়েছে। প্রয়োজনে আরও ব্যবস্থা নেওয়া হবে। জঙ্গিদের মূলোৎপাটন করা হবে।

এ সময় বাড়িভাড়া দেওয়ার বিষয়ে বাড়ির মালিকদের সর্তক হওয়ার আহ্বান জানান ডিএমপি কমিশনার। তিনি বলেন, ‘প্রতিটি বাসায় ডিএমপির তথ্য ফরম পাঠানো হয়েছে। নিজেদের স্বার্থেই এটা পূরণ করে থানায় জমা দিতে হবে।’

‘জনস্বার্থবিরোধীদের মূলোৎপাটন করা হবে’ বলেও এসময় মন্তব্য করেন ডিএমপি কমিশনার।

গত ১ জুলাই গুলশানের ‘হলি আর্টিজানে’ হামলায় ১৭ বিদেশিসহ ২০ জন নিহত হন। এছাড়া যৌথ বাহিনীর অভিযানে নিহত হন ৫ হামলাকারীসহ ছয় জন। জিম্মি অবস্থা থেকে উদ্ধার করা হয় ১৩ জনকে।

সিরিয়া ও ইরাকভিত্তিক ইসলামিক স্টেট (আইএস) গুলশান হামলার দায় স্বীকার করেছে বলে খবর এলেও বাংলাদেশের পুলিশ বলছে, জেএমবি ও সমমনা দেশীয় জঙ্গিরাই রয়েছে ওই হামলার পেছনে।

আপনার মতামত দিন....

এ বিষয়ের অন্যান্য খবর:


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।


CAPTCHA Image
Reload Image

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.