চট্টগ্রামে বিএনপি-পুলিশ সংঘর্ষ: আহত ২৫, আটক ২০

বৃহস্পতিবার, ৮ ফেব্রুয়ারি ২০১৮

নিজস্ব প্রতিবেদক, সিটিজিবার্তা২৪ডটকম

চট্টগ্রামে বিএনপি-পুলিশ সংঘর্ষ: আহত ২৫, আটক ২০

চট্টগ্রাম : বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার সাজার রায়কে কেন্দ্র করে চট্টগ্রামে পুলিশের সঙ্গে বিএনপি নেতা-কর্মীদের সংঘর্ষে ১০ পুলিশসহ অন্তত ২৫ জন আহত হয়েছে। পুলিশ সংঘর্ষের সময় চট্টগ্রাম নগর বিএনপির সভাপতি ডা. শাহাদাত হোসেনসহ ২০ জনকে আটক করেছে।

আজ বৃহস্পতিবার দুপুর থেকে বিকেলের মধ্যে নগরীর কাজীর দেউড়ির বিএনপির দলীয় কার্যালয়ের সামনে এই সংঘর্ষ ও আটকের ঘটনা ঘটে।

পুলিশের হাতে আটককৃত নেতাকর্মী যাদের নাম পাওয়া গেছে তারা হলেন- মহানগর বিএনপির সভাপতি ডা. শাহাদাত হোসেন, মহানগর বিএনপির মহিলাবিষয়ক সম্পাদক বেগম লুৎফুর নেছা, মহিলা দলের সি. যুগ্ম সম্পাদক আঁখি সুলতানা, যুগ্ম সম্পাদক আরজু নাহার মান্না, সাংগঠনিক সম্পাদক আতিয়া আক্তার উষা, প্রচার সম্পাদক দেওয়ান মাহমুদা আক্তার লিটা, দক্ষিণ জেলা মহিলা দলের আহ্বায়ক জান্নাতুল নাঈম রিকু, যুগ্ম আহ্বায়ক সেলিনা হক।

চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের কোতোয়ালি থানার ওসি জসিম উদ্দিন সংঘর্ষ ও বেশ কয়েকজনকে আটকের সত্যতা নিশ্চিত করে সিটিজিবার্তা টোয়েন্টিফোর ডটকম কে বলেছেন, বিএনপি নেতাকর্মীরা পুলিশের ওপর অতর্কিত হামলা চালালে কমপক্ষে ১০ জন পুলিশ সদস্য আহত হয়। ঘটনাস্থল থেকে হামলাকারী বিএনপি নেতাকর্মীদের বেশ কয়েকজনকে আটক করা হয়েছে।

বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার বিরুদ্ধে রায় ঘোষণাকে কেন্দ্র করে বৃহস্পতিবার সকাল থেকে বিএনপির নেতাকর্মীরা নাসিমন ভবনের সামনে অবস্থান নেয়। দুপুরের দিকে পুলিশ বিএনপি কার্যালয় নাসিমন ভবন ঘেরাও করে ফেলে। এ সময় পুলিশের সঙ্গে নেতাকর্মীদের হাতাহাতি ধস্তাধস্তির ঘটনা ঘটে। এক পর্যায়ে পুলিশ ডা. শাহাদাত হোসেনসহ নেতাকর্মীদের কার্যালয়ের ভেতরে অবস্থান নিতে বললে বিএনপি নেতাকর্মীরা ভেতরে যেতে অস্বীকার করে। এ সময় উভয় পক্ষে ধস্তাধস্তি ও পরে বিএনপি নেতাকর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষ হয়। এতে ১০ পুলিশসহ কমপক্ষে ২৫ জন আহত হয়।

আপনার মতামত দিন....

এ বিষয়ের অন্যান্য খবর:


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।


CAPTCHA Image
Reload Image

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.