চার লাখ চিংড়ি পোনা আটকের একদিন পরে ফের আটক ২০ লাখ

শুক্রবার,২৮ এপ্রিল ২০১৭

সিটিজিবার্তা২৪ডটকম

চট্রগ্রাম : চট্রগ্রামের সীতাকুণ্ড উপজেলার বড় দারোগা হাট এলাকায় খুলনাগামী এস পি লাইন পরিবহনের(গাড়ির নাম্বার ঢাকা মেট্রো-ব ১৪-৯৫৫১) একটি গাড়িতে তল্লাশি চালিয়ে সাড়ে ২০ লাখ চিংড়ি পোনা আটক করা হয়েছে।(যার মূল্য প্রায় ৩০ লাখ পঁচাত্তর হাজার টাকা,প্রতিটা পোনার পাইকারি মূল্য দেড় টাকা) করা হয় ।

গতকাল ২৭ এপ্রিল  রাত ৭.৩০ ঘটিকার সময় এসব চিংড়ি পোনা জব্দ করা হয়।

জানা যায়, গোপন খবরের ভিত্তিতে উপজেলা মৎস কর্মকর্তা জনাব সেলিম রেজা এবং সহকারী কমিশনার(ভূমি) জনাব রুহুল আমিন বড় দারোগা হাট এলাকায় অবস্থান নেন।এসময় তিনি সহকারী কমিশনার (ভূমি) রুহুল আমীনকে বিষয়টা অবহিত করলে তিনি তৎক্ষণাৎ ঘটনাস্থলে ছুটে যান এবং বাসের বাংকারে তল্লাসি চালিয়ে ১২৫ টি ড্রাম ভর্তি চিংড়ি পোনা দেখতে পান।

সহকারী কমিশনার (ভূমি) রুহুল আমিন জানান, এসময় ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে আটককৃত চিংড়ি পোনা রাত ১০.৩০ হতে রাত ১.টা পর্যন্ত উপজেলার কুমিরা ঘাটে অবমুক্ত করার আদেশ দেয়া হয়। বাসের ড্রাইভার সহ ভ্রাম্যমাণ আদালতের টিম কুমিরা ঘাট এলাকাত চিংড়ি পোনা অবমুক্ত করে এবং বাসের সুপারভাইজার (দুইজন) ও ড্রাইভার হেলপার প্রত্যেককে ৫০০০ টাকা করে জরিমানা করা হয়।

তিনি আরও বলেন, এসব চিংড়ি পোনা শিকার করতে গিয়ে এক শ্রেনীর ব্যবসায়ী দেশের মৎস সম্পদ ধ্বংসের দিকে ঠেলে দিচ্ছে।মশারির নেট দিয়ে নদী এবং সমুদ্র থেকে এসব পোনা ধরতে গিয়ে অনেক প্রজাতির অন্যান্য মাছ নস্ট করে ফেলছে।

উল্লেখ্য গত ২৫ শে এপ্রিল তারিখেও খুলনাগামি বেপারি পরিবহন হতে সাড়ে চার লাখ পোনা আটক করে উপজেলা প্রশাসন এবং উপজেলা মৎস অফিস।একদিন পর আবার মিলল ২০ লাখ চিংড়ী পোনা।

আপনার মতামত দিন....

এ বিষয়ের অন্যান্য খবর:


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।


CAPTCHA Image
Reload Image

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.