চিকিৎসকদের স্বার্থবিরোধী কোনো আইন করা হবে না

সিটিজিবার্তা টোয়েন্টিফোর ডটকম

Published: 22 Jun 2016   12:05:11 AM Wednesday।।

চিকিৎসকদের স্বার্থবিরোধী কোনো আইন করা হবে না  স্বাস্থ্য মন্ত্রী নাসিম

চিকিৎসকদের স্বার্থবিরোধী কোনো আইন করা হবে না স্বাস্থ্য মন্ত্রী নাসিম

চিকিৎসাবার্তা২৪ ডেস্ক : চিকিৎসকদের স্বার্থবিরোধী কোনো আইন করা হবে না বলে জানিয়েছেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম।

মঙ্গলবার (২১ জুন) সন্ধ্যায় রাজধানীর ধানমণ্ডিতে ম্যারিয়ট কনভেনশন সেন্টারে আয়োজিত এক ইফতার মাহফিলে তিনি এ কথা বলেন। স্যার সলিমুল্লাহ মেডিকেল কলেজ প্রাক্তন ছাত্রলীগ এই ইফতার মাহফিলের আয়োজন করে।

স্বাস্থ্যমন্ত্রী নাসিম বলেন, ‘খুব শিগগিরই খসড়া আইন পর্যালোচনা করে বেসরকারি হাসপাতাল ও চিকিৎসকদের জন্য আইন প্রণীত হবে। তবে এই আইনে এমন কিছু থাকবে না যা চিকিৎসকদের স্বার্থবিরোধী। রোগী, চিকিৎসক ও হাসপাতাল মালিক সবারই যাতে স্বার্থ সংরক্ষিত হয় এমন একটি আইন করতে চায় সরকার।’

তিনি বলেন, ‘অনেক সময় যখন তখন চিকিৎসকদের বিরুদ্ধে ফৌজদারি মামলা দেয়া হয়। এটা বন্ধ করা হবে। ফৌজদারি অপরাধের বিষয়টি সামনে দেখভাল করবেন বাংলাদেশ মেডিকেল অ্যাসেসিয়েশন (বিএমএ)।

এ সময় বিএনপি নেত্রী বেগম খালেদা জিয়ার সমালোচনা করে নাসিম বলেন, ‘তার (খালেদা জিয়া) লজ্জা থাকা উচিত। প্রতিদিন ইফতারি মুখে নিয়ে সরকার ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিরুদ্ধে জঘন্য মিথ্যাচার করছেন। অচিরেই তার এই মিথ্যাচার এবং দেশবিরোধী চক্রান্ত জনগণের সামনে উম্মোচিত হবে।’

বিএমএ প্রতিষ্ঠাতা মহাসচিব ও আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতা ডা. মোস্তফা মহিউদ্দিনের সভাপতিত্বে অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন- প্রধানমন্ত্রীর সাবেক স্বাস্থ্যবিষয়ক উপদেষ্টা সৈয়দ মোদাচ্ছের আলী, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেডিকেল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডা. কামরুল হাসান খান, আওয়ামী লীগের স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক ডা. বদিউজ্জমান ভুঁইয়া ডাবলু, সাম্যবাদী দলের সাধারণ সম্পাদক দিলীপ বড়ুয়া, স্বাধীনতা চিকিৎসক পরিষদের সভাপতি ডা. ইকবাল আর্সলান, সহ-সভাপতি কনক কান্তি বড়ুয়া, মহাসিচব ডা. এম এ আজিজ ও যুগ্ম মহাসচিব ডা. জুলফিকার লেনিন।

আপনার মতামত দিন....

এ বিষয়ের অন্যান্য খবর:


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।


CAPTCHA Image
Reload Image

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.