জাতির পিতার স্বপ্নের সোনার বাংলা বিনির্মাণের ওয়াদা প্রধানমন্ত্রীর

নিজস্ব প্রতিবেদক, সিটিজিবার্তা২৪ডটকম

বুধবার, ১০ জানুয়ারি ২০১৮

জাতির পিতার স্বপ্নের সোনার বাংলা বিনির্মাণের ওয়াদা প্রধানমন্ত্রীর

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বদেশ প্রত্যাবর্তন দিবসে তার স্বপ্নের সোনার বাংলা বিনির্মাণের ওয়াদা করেছেন বঙ্গবন্ধুর কন্যা আওয়ামী লীগের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

আজ বুধবার (১০ জানুয়ারি) বিকেলে রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে তিনি এ ওয়াদা করেন।

শেখ হাসিনা বলেন, ‘আজকের দিনে জাতির পিতার প্রতি আমরা সেই ওয়াদা দিচ্ছি, পিতার কাছে আমরা কথা দিলাম, বাংলাদশকে তার স্বপ্নের ক্ষুধামুক্ত ও দারিদ্র্যমুক্ত সোনার বাংলাদেশ হিসেবে ইনশাল্লাহ আমরা গড়ে তুলব।’

‘২০২১ সালের মধ্যে বাংলাদেশ হবে মধ্যম আয়ের দেশ এবং আমরা স্বাধীনতার সুবর্ণজয়ন্তী পালন করব। ২০২০ সালে জাতির পিতার জন্মশতবার্ষিকী পালন করব। ২০৪১ সালের মধ্যে বাংলাদেশ হবে উন্নত, সমৃদ্ধ দেশ। সেই দেশ আমরা গঠন করব, এই ওয়াদা জাতির পিতার কাছে …,’বলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বাংলাদেশের জনগণকে ঐক্যবদ্ধ হয়ে উন্নয়ন কাজকে ত্বরান্বিত করার আহ্বান জানান বঙ্গবন্ধুর কন্যা শেখ হাসিনা।

আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার সভাপতিত্বে আলোচনা সভায় আরো বক্তব্য রাখেন- ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ইতিহাসবিদ মুনতাসির মামুন, আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য আমির হোসেন আমু, তোফায়েল আহমেদ, সভাপতিমণ্ডলীর সদস্য মতিয়া চৌধুরী, শেখ ফজলুল করিম সেলিম, ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন, কার্যনির্বাহী সদস্য মারুফা আক্তার পপি, রেমন্ড আরেং প্রমুখ।

যৌথভাবে সভা পরিচালনা করেন আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ এবং উপ-প্রচার ও প্রকাশনা সম্পাদক আমিনুল ইসলাম আমিন।

দিবসটি উপলক্ষে সকালে দলের কেন্দ্রীয় কার্যালয়, বঙ্গবন্ধু ভবন ও সারা দেশে সংগঠনের কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন করা হয়। এছাড়া সকাল ৭টার দিকে বঙ্গবন্ধু ভবনে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করা হয়।

আপনার মতামত দিন....

এ বিষয়ের অন্যান্য খবর:


One thought on “জাতির পিতার স্বপ্নের সোনার বাংলা বিনির্মাণের ওয়াদা প্রধানমন্ত্রীর

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।


CAPTCHA Image
Reload Image

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.