জাতীয় বিশ্ববিদ্যালয় চালু করেছে ওয়ানস্টপ সার্ভিস

শনিবার, ৩১ অক্টোবর, ২০১৫

জান্নাতুল ফেরদৌস, নিজস্ব প্রতিবেদক

Gazipur-National-university-news

সিটিজিবার্তা২৪ডটকম ঃ শিক্ষক-শিক্ষার্থী ও অভিভাবকদের দুর্ভোগ কমাতে ওয়ান স্টপ সার্ভিস চালু করেছে জাতীয় বিশ্ববিদ্যালয়। এক জায়গা থেকে সব কাজ করতে পারায় খুশি শিক্ষার্থীরা।

শিক্ষার্থীদের দুর্ভোগ ও ভোগান্তি কমাতে ওয়ানস্টপ সার্ভিস চালু করেছে জাতীয় বিশ্ববিদ্যালয়। এখন থেকে শিক্ষার্থী ও অভিভাবকদের আর বিভিন্ন দপ্তরে দৌঁড়াতে হবে না। একই স্থানে পাওয়া যাবে রেজিস্ট্রেশন কার্ড, প্রবেশপত্র, পরীক্ষা পাসের সনদ ও নম্বরপত্র। সংশোধন করা যাবে যে কোন কাগজপত্র।

কর্তৃপক্ষ জানিয়েছে, দুই হাজারেরও বেশি কলেজের প্রায় ২০ লাখ শিক্ষার্থীকে আরও সহজে সেবা দেয়ার জন্য আঞ্চলিক কেন্দ্র স্থাপনের পাশাপাশি চালু করা হবে কল সেন্টারও।

এরই মধ্যে বিশ্ববিদ্যালয়ে ই-ফাইলিং চালু ও শিক্ষকদের ডেটাবেজ তৈরি সম্পন্ন হয়েছে। ভাইস চ্যান্সেলর জানালেন,ড. মো. হারুন-অর-রশিদ বলেন যে, ২০১৭ সালের মধ্যে সম্পূর্ণ তথ্যপ্রযুক্তি-নির্ভর বিশ্ববিদ্যালয়ে রূপ নিতে কাজ করছে জাতীয় বিশ্ববিদ্যালয়।

বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ আশা করছে, ওয়ানস্টপ সার্ভিস শিক্ষার্থীদের দুর্ভোগ কমানোর পাশাপাশি দুর্নীতির অভিযোগ থেকে জাতীয় বিশ্ববিদ্যালয়কে মুক্ত করতে ভূমিকা রাখবে।

আপনার মতামত দিন....

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।


CAPTCHA Image
Reload Image

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.