জিম্বাবুয়েকে ৫৮ রানে হারিয়ে টানা পঞ্চম সিরিজ টাইগারদের

সোমবার, ০৯ নভেম্বর ২০১৫

সিটিজিবার্তা২৪.কম

Bangladesh cricketer Imrul Kayes acknowledges the crowd after scoring a half century (50 runs) during the second one-day international (ODI) cricket match between Bangladesh and Zimbabwe at the Sher-e Bangla National Stadium in Dhaka on November 9, 2015. AFP PHOTO/ Munir uz ZAMAN' (Photo credit should read MUNIR UZ ZAMAN/AFP/Getty Images)

ঢাকা: তিন ম্যাচ সিরিজের  দ্বিতীয় ম্যাচে জিম্বাবুয়েকে ৫৮ রানে হারিয়ে এক ম্যাচ হাতে রেখেই সিরিজ জয় নিশ্চিত করলো বাংলাদেশ। এ জয়ের মধ্য দিয়ে ঘরের মাঠে টানা পঞ্চম সিরিজে জয় পেল টাইগাররা।

২৪২ লক্ষ্যে ব্যাটিং এ নেমে  বাংলাদেশি বোলারদের নিয়ন্ত্রিত বোলিংয়ে নিয়মিত বিরতীতে উইকেট হারাতে থাকে জিম্বাবুয়ের । স্কোর বোর্ডে মাত্র ৭৮ রান যোগ করতেই ৪টি উইকেট হারিয়ে ফেলে জিম্বাবুয়ে।

মিডলঅর্ডারে  সিকান্দার রাজা ও অধিনায়ক এলটন চিগুম্বুরার জুটি অল্প সময়ের জন্য জিম্বাবুয়েকে ম্যাচের নিয়ন্ত্রণ এনে দেয় । চিগুম্বুরা ও রাজার ৭৩ রানে জুটি ভাঙেন  ওভারে আল আমিনে। ৩৪তম ওভারের শেষ বলে সিকান্দার রাজাকে আউট করে এই জুটি ভাঙেন আল আমিনে।

এক ওভার পরেই  জিম্বাবুয়ের অধিনায়ক চিগুম্বুরার উইকেট নিয়ে আবারো স্বাগতিকদের হাতে ম্যাচের নিয়ন্ত্রণ এনে দেন  আল আমিন । দলের পক্ষে সর্বোচ্চ ৪৭ রান করে ইমরুল কায়েসের তালুবন্দি হন চিগুম্বুরা।

৪২তম ওভারে জিম্বাবুয়ের ৭ম উইকে হারায় সফরকারীরা,এবার  নাসিরের বলে মুশফিকের হাতে ক্যাচ দেন ম্যালকম ওয়ালার ।

ম্যাচের ৪৩তম ওভারে প্রথম বলেই কাটার স্পেশালিষ্ট মুস্তাফিজের অফকাটারে লুক জঙ্গির অফ স্ট্যাম্প উড়ে যায়। একই ওভারের ৫ বলে পানিয়াঙ্গারাকেও ফিরিয়ে দিয়ে টাইগারদের জয় প্রায় নিশ্চিত করেন মুস্তাফিজ।

এরপর জিম্বাবুয়ের ইনিংসের শেষ উইকেট তুলে নিয়ে কফিনে শেষ পেরেকটি ঠুকে দেন নাসির হোসেন। ৪৩.১ ওভার খেলে ১৮৩ রানে গুটিয়ে যায় জিম্বাবুয়ে। ৫৮ রানের জয় পায় টাইগাররা।

৮ ওভার বল করে ৩৩ রান খরচে ৩ উইকেট নেন মুস্তাফিজুর রহমান। দুটি করে উইকেট শিকার করেন আল আমিন ও নাসির হোসেন। এছাড়া অধিনায়ক মাশরাফি ও স্পিনার আরাফাত সানি নেন একটি করে উইকেট।
এর আগে আজ (সোমবার)   মিরপুরের শেরে বাংলা ক্রিকেট স্টেডিয়ামে দ্বিতীয় ওয়ানডেতে টসে হেরে আগে ব্যাট করতে নেমে নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে বাংলাদেশ। তবে সাকিবের অনুপস্থিতে দলে ফেরা ইমরুল কায়েসের সর্বোচ্চ ৭৬ ও নাসিরের ৪১ এবং সাব্বির রহমানের ৩৩ রানে ভর করে ২৪২ রানের টার্গেট দেয় প্রতিপক্ষকে।
দলের পক্ষে সর্বোচ্চ ৭৬ রান সংগ্রহ করে ম্যাচ সেরার পুরস্কার পান ইমরুল।

আপনার মতামত দিন....

এ বিষয়ের অন্যান্য খবর:


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।


CAPTCHA Image
Reload Image

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.