জীবনের ঝুঁকি নিয়ে সেন্টমাটিন – ছেড়াদ্বীপ ভ্রমণে যাচ্ছেন পর্যটকেরা; প্রশাসনের ভ্রূক্ষেপ নেই

সোমবার, ২৫ জানুয়ারি ২০১৬

সিটিজিবার্তা২৪ডটকম

কোন লাইফ জ্যাকেট সহায়তা ছাড়াই জীবনের ঝুঁকি নিয়ে ট্রলারে যাতায়াত করেন পর্যটকেরা। ছবি ঃ রাশেদুল করিম

কোন লাইফ জ্যাকেট সহায়তা ছাড়াই জীবনের ঝুঁকি নিয়ে ট্রলারে যাতায়াত করেন পর্যটকেরা। ছবি ঃ রাশেদুল করিম

মোঃ রাশেদুল করিম : অনেকটা জীবনের ঝুঁকি নিয়ে সেন্টমাটিনের ছেড়াদ্বীপ ভ্রমণে যাচ্ছেন পর্যটকেরা। কোন নিরাপত্তার আশ্রয় ছাড়া ট্রলার নিয়ে তারা সেখানে যাচ্ছেন। আর এ ব্যাপারে স্থানীয় প্রসাশনের কোন নির্দেশনা বা উদ্যোগ দেখা যায়নি।

সরেজমিনে গিয়ে দেখা যায়, টেকনাফ থেকে যে সকল জাহাজ সেন্টমাটিনের উদ্দেশে যাচ্ছেন সেখানে পর্যটকদের লাইফ জ্যাকেটের বিষয়ে কোন ধারনা দেওয়া হয় না। কিন্তু নিরাপত্তার বিষয় বিবেচনা করে পূর্ব প্রস্তুতি হিসেবে এগুলো জাহাজ কতৃপক্ষের আগে থেকেই যাত্রীদের সরবরাহ করা উচিত।

চট্রগ্রাম থেকে বেড়াতে আসা বেসরকারি প্রিমিয়ার বিশ্ববিদ্যালয়ের ছাত্র মোঃ রিয়াদ সিটিজিবার্তা২৪ডটকমকে ক্ষোভ প্রকাশ করে বলেন, আমরা সেন্টমাটিন জেটি ঘাট থেকে ছেড়া দ্বীপ ঘুরতে যায়। ছেড়া দ্বীপ থেকে ফেরার পথে সমুদ্রের মাঝখানে আমাদের ট্রলারটির বিকল হয়ে পড়ে। আনুমানিক আধা ঘণ্টা আমরা সমুদ্রে ভাসতে থাকি । ভয় আর আতংকে আমাদের সাথে থাকা অনেকে অসুস্থ হয়ে পড়ে । এ অবস্থায় সাহায্যের জন্য সৃষ্টিকর্তাকে ডাকা ছাড়া আর কোন উপায় আছে ? পরে আরেকটি পর্যটকবাহী ট্রলার তাদের উদ্ধার করে বলে জানান তিনি ।

ঢাকা থেকে বেড়াতে আসা এক দম্পতি জানান, এখানে পর্যটকদের কোন সুযোগ সুবিধা দেখার কেউ নেই । কারও কোন সমস্যা হলে কার কাছে যাবে তার কোন নির্দেশনা নেই । সবাই আসে পরিবার নিয়ে একটু আনন্দ করবে বলে আর সেখানে যদি জীবনের ঝুঁকি নিয়ে যাতায়াত করতে হয় তাহলে আনন্দটাই মাটি হয়ে যায় বলে অভিযোগ করেন তিনি ।

আরেক পর্যটক বলেন, এখানে টুরিস্ট পুলিশ বা কোস্টগার্ডের হেল্প লাইন সেন্টার থাকা দরকার যাতে পর্যটকেরা তাৎক্ষণিক সমস্যা জানাতে পারেন।

করিম/সিটিজিবার্তা২৪ডটকম /টেকনাফ

আপনার মতামত দিন....

এ বিষয়ের অন্যান্য খবর:


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।


CAPTCHA Image
Reload Image

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.