ঢাকায় শুরু হল ১৬তম ‘এডুমেকার ল্যাপটপ মেলা ২০১৫’

বৃহস্পতিবার, ১২ নভেম্বর ২০১৫

সিটিজিবার্তা ২৪ ডটকম

laptopবিজ্ঞান ও প্রযুক্তি : প্রযুক্তিপণ্য বিপণন প্রতিষ্ঠান এক্সপো মেকারের আয়োজনে এবারও রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে (বিআইসিসি) আজ বৃহস্পতিবার থেকে শুরু হচ্ছে তিন দিনব্যাপী ১৬তম ‘এডুমেকার ল্যাপটপ মেলা ২০১৫’। প্রতিদিন সকাল ১০টায় শুরু হওয়া মেলা রাত ৮টা পর্যন্ত চলবে। মেলার প্রবেশ ফি রাখা হয়েছে ৩০ টাকা। স্কুলের শিক্ষার্থীরা বিনামূল্যে মেলায় প্রবেশ করতে পারবে। তবে এক্ষেত্রে তাদের অবশ্যই সংশ্লিষ্ট শিক্ষা প্রতিষ্ঠানের পরিচয়পত্র বা পোশাক পরিহিত থাকতে হবে। এ ছাড়া প্রতিবন্ধীরাও মেলায় বিনামূল্যে প্রবেশ করতে পারবেন।

আয়োজক প্রতিষ্ঠান সূত্র জানায়, এবার ১৬তম বারের মতো মেলা আয়োজন করা হয়েছে। মেলার টিকিট বিক্রি থেকে প্রাপ্ত অর্থ দূরারোগ্য ব্যাধিতে আক্রান্ত দৈনিক কালেরকন্ঠের সহ-সম্পাদক লতিফুল হকের চিকিৎসা তহবিলে জমা দেওয়া হবে। লিউকোমিয়ায় আক্রান্ত লতিফুল হকের চিকিৎসার জন্য প্রায় ৪০ লাখ টাকা প্রয়োজন বলে জানিয়েছেন চিকিৎসকরা। মেলায় ৭টি প্যাভিলিয়ন, ১৩টি মিনি প্যাভিলিয়ন থাকছে। এসব প্যাভিলিয়নের ৪৯টি স্টলে দেশ-বিদেশের শীর্ষস্থানীয় প্রযুক্তিপণ্য নির্মাতা ও বিপণনকারী প্রতিষ্ঠান অংশ নিচ্ছে।

এক্সপো মেকারের পরিচালনা বিভাগের প্রধান নাহিদ হাসনাইন সিদ্দিকী বলেন, ২০০৮ থেকে প্রতিবছর এই মেলার আয়োজন করা হচ্ছে। বিগত বছরগুলোতে মেলায় শিক্ষার্থী, তরুণ প্রজন্মসহ সবার অংশগ্রহণ ছিল প্রত্যাশার চেয়েও বেশি। কলেবর বৃদ্ধির পাশাপাশি এবারের মেলাটি আগের সব মেলা থেকে আরও আকর্ষণীয় হবে বলে মনে করছি।

মেলায় স্মার্ট টেকনোলজিস লিমিটেড, গ্লোবাল ব্র্যান্ড (প্রা.) লিমিটেড, কম্পিউটার সোর্স, ফ্লোরা লিমিটেড, লেনোভো, এইচটিএস, গ্যাজেট গ্যাং সেভেন, ডিএক্স জেনারেশন, মাইক্রো ল্যাব, কম্পিউটার ভিলেজ, এজিডি আইটি সল্যুউশনস, বিট্রাক টেকনোলজিস লিমিটেডসহ আরও কিছু প্রতিষ্ঠান অংশ নিয়েছে। মেলা উপলক্ষে এসব প্রতিষ্ঠানের বিভিন্ন পণ্যে বিশেষ ছাড় ছাড়াও নানা উপহার সামগ্রীও থাকছে।

মেলা উপলক্ষে ৪টি সেমিনার ও কর্মশালা এবং গেইমিং প্রতিযোগিতার আয়োজন করা হয়েছে। মেলার প্রধান পৃষ্ঠপোষক প্রযুক্তি প্রশিক্ষণ প্রতিষ্ঠান ‘এডুমেকার’ ছাড়াও সহ-পৃষ্ঠপোষকতা দিচ্ছে ল্যাপটপ ব্র্যান্ড এসার, আসুস, ডেল, এইচপি এবং লেনোভো।

আপনার মতামত দিন....

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।


CAPTCHA Image
Reload Image

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.