দলের কোচ হচ্ছে সাকিব ও মাশরাফি

Monday, 01 Jan 2018

Ctgbarta24.com

সাকিব ও মাশরাফি। ফাইল ছবি।

স্পোর্টস ডেস্ক ঃ নতুন কোচ নিয়োগ না দেয়ায় বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল আপাতত কোচশূন্য। আসছে ত্রিদেশীয় আর শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজেও বাংলাদেশের প্রধান কোচ হিসেবে কেউ থাকছেন না। এই অবস্থায় তিন ফরম্যাটে দলের দুই অধিনায়ককেও পালন করতে হবে কোচের দায়িত্ব।

সোমবার (১ জানুয়ারি) দুই অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা ও সাকিব আল হাসানকে ডেকে এই বাড়তি দায়িত্ব দিয়েছেন বিসিবি প্রধান নাজমুল হাসান পাপন। টেকনিক্যাল ডিরেক্টর খালেদ মাহমুদ আর অন্যান্য কোচদের পাশাপাশি মাশরাফি আর সাকিবও থাকছেন কোচের ভূমিকায়।

সোমবার বোর্ড সভাপতি তার বেক্সিমকো অফিসে ডেকেছিলেন তিন ফরম্যাটের দুই অধিনায়ক মাশরাফি মর্তুজা ও সাকিব আল হাসানকে। শুভেচ্ছা বিনিময়ের পর তাদের সঙ্গে আলাপ হয়েছেন পরবর্তী সিরিজ নিয়ে। এরপর পাপন জানান, “এই সিরিজে তো বাইরে থেকে কোনো কোচ এখন আসছে না। এটা আমরা মোটামুটি ঠিক করেই রেখেছিলাম। এখন আমাদের যারা আছে, তাদের দিয়েই চলবে। শুধু এই সিরিজটাই।”

এর আগে দলের ম্যানেজার হিসেবে কাজ করতেন বোর্ড পরিচালক খালেদ মাহমুদ। প্রধান কোচ না থাকায় এখন তিনি আছেন টেকনিক্যাল ডিরেক্টরের ভূমিকায়। সবকিছু সমন্বয় করবেন তিনিই। আর দুই অধিনায়ক সিনিয়র ক্রিকেটারদের সঙ্গে মিলে সাজাবেন পরিকল্পনা।

বোর্ড সভাপতি বলেন, “আমাকে যদি জিজ্ঞাসা করেন, এবার কোচ হচ্ছে সাকিব ও মাশরাফি। ওদের উপরই ছেড়ে দেয়া হচ্ছে। সিনিয়র খেলোয়াড় যারা আছে, তাদের উপরই ছেড়ে দেয়া হচ্ছে। ওরা বেশ আত্মবিশ্বাসী। এর আগেও আমরা বসেছিলাম। তামিম, সাকিব, মাশরাফি, মুশফিকও ছিল।”

তিনি বলেন, “বর্তমান সাপোর্ট স্টাফ যারা আছে তারাই থাকছে। পাশাপাশি বোর্ড থেকে থাকছে খালেদ মাহমুদ সুজন। ও সবসময় ম্যানেজার হিসেবে কাজ করতো, সংযোগ স্থাপনকারী হিসেবে কাজ করতো, সেটা সে থাকছে।”

আগামী ১৫ জানুয়ারি থেকে শ্রীলঙ্কা ও জিম্বাবুয়েকে নিয়ে ত্রিদেশীয় ওয়ানডে সিরিজ খেলবে বাংলাদেশ। পরে শ্রীলঙ্কার সঙ্গে খেলবে দুই টেস্ট ও টি-টোয়েন্টি সিরিজ।

আপনার মতামত দিন....

এ বিষয়ের অন্যান্য খবর:


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।


CAPTCHA Image
Reload Image