দীর্ঘ ২৮ বছর পর ‘চান্দগাঁও সোসাইটি ক্লাব’ সরকারি নিবন্ধনের অনুমোদন

 

মঙ্গলবার, ২০ অক্টোবর ২০১৫

সিটিজিবার্তা ২৪ ডটকম

12167149_642061492626947_1727725962_nনিজস্ব প্রতিনিধি, চট্টগ্রাম : নগরীর চান্দগাঁও আবাসিক এলাকায় অবস্থিত ‘ চান্দগাঁও সোসাইটি ক্লাবটি ‘ দীর্ঘ ২৮ বছর পর মঙ্গলবার সরকারি নিবন্ধনের অনুমোদন পেয়েছে।

চট্টগ্রাম জেলা সমাজসেবা অধিদফতরের উপ-পরিচালক বন্দনা দাশ বলেন. সৃষ্টিকর্তা মানুষের জীবনকে সুন্দর ও স্বার্থকভাবে উপভোগের জন্যই এই সুন্দর পৃথিবী সৃষ্টি করেছেন।

কিন্তু, ক্ষুধা, দারিদ্রতা, যুদ্ধ ও হিংস্রতা মানুষের অসুন্দর ও খারাপের কারনে এই পৃথিবী আজ সমভাবে উপভোগ্য নয়। মানুষই তৈরি করেছে এই বিরাট ব্যাবধান। তবুও মানুষের সুন্দর জীবন যাপন এবং নানা প্রতিকূল অবস্থা থেকে নিজেকে রক্ষা করার জন্য সামাজিক ঐক্য, ভ্রাতৃত্ববোধ ও পরস্পরের সাহায্য-সহযোগিতা একান্ত প্রয়োজন।

সামাজিকভাবে কিংবা সম্মিলিত প্রচেষ্ঠায় মানুষ যা করতে পারে একা তা সম্পন্ন করা কখনো সম্ভব নয়। সমাজ-সভ্যতার ক্রম বিকাশের ধারাকে গতিশীল করার দায়িত্ব পালনে ছাত্র ও যুব সমাজের ভূমিকা অনস্বীকার্য। অনগ্রসর, বঞ্চিত, গরীব, দুঃখী ও প্রতিবন্ধিদের উন্নয়ন না হলে দেশের সার্বিক উন্নয়ন সম্ভব নয়।

তাই সমাজের অবহেলিত গরীব, দুঃখী, অনগ্রসর জন-সমাজের কল্যাণে কাজ করা আত্ম-মানবতার সেবা, শিশু কিশোর, যুব সমাজকে অবক্ষয়ের হাত হতে রক্ষা করা, বেকার যুব সম্প্রদায়কে  প্রশিক্ষণের মাধ্যমে দক্ষ মানব শক্তিতে পরিণত করে বিভিন্ন সমাজ সেবা মূলক কাজ করে সুখী, সুন্দর সমাজ বিণির্মানের মহান ব্রত নিয়ে উদ্দ্যোগী হয়ে সমাজসেবীদের সমন্বয়ে চান্দগাঁও সোসাইটি ক্লাবকে কাজ করতে হবে। সামাজিক, সাংস্কৃতিক ও ক্রীড়া প্রতিষ্ঠান চান্দগাঁও সোসাইটি ক্লাবকে সমাজ কল্যান মন্ত্রানালয়ের জেলা সমাজসেবা অধিদফতরের নিবন্ধন সনদ প্রদান অনুষ্ঠানে তিনি উপরোক্ত কথাগুলো বলেন।

জানা যায় যে, জাতীয় দিবস যথাযত মর্যাদায় পালন, শিশু কিশোরদের রীতিমত খেলাধুলার ব্যবস্থা নিশ্চিতকরন, অত্যাধুনিক ক্রীড়া কমপ্লেক্স নির্মাণ, দূর্যোগে গরীব দুঃখীদের সহযোগীতা, নিয়মিত জাতীয় পোলিও টিকা কার্যক্রম পরিচালনা, প্রতি বছর শীতবস্ত্র বিতরণ, বাৎসরিক বনভোজন, কুইজ ও চিত্রাংকন প্রতিযোগীতা, মাদক বিরোধী সেমিনার ও কনসার্ট, বৃক্ষরোপণ কর্মসুচি, এতিম শিশুদের মাঝে শিক্ষা সামগ্রী ও পোষাক বিতরণ সহ ইত্যাদি কার্যক্রম ক্লাবটি ব্যাপক সাফল্যের সাথে পরিচালনা করে যাচ্ছে।

উল্লেখ্য যে, নগরীর চান্দগাঁও আবাসিক এলাকায় বসবাসকারী সকল পরিবার ও তাদের সন্তানদের লেখা-পড়ার পাশাপাশি মেধার বিকাশের লক্ষ্যে এবং সামাজিক উন্নয়ন নিশ্চিত করার মহান ব্রতে চান্দগাঁও সোসাইটি ক্লাব ১৯৮৭ সাল হতে কার্যক্রম শুরু করে।

এই সময় উপস্থিত ছিলেন- চান্দগাঁও সোসাইটি ক্লাবের সভাপতি আবু বকর চৌধুরী, সাধারণ সম্পাদক ফারুক ইসলাম, সাবেক সাধারণ সম্পাদক ফয়সাল ইসলাম, সম্পাদক মন্ডলীর সদস্য আতিকুল হাকিম সহ সমাজসেবা অধিদফতরের কর্মকর্তাবৃন্দ।

 

আপনার মতামত দিন....

এ বিষয়ের অন্যান্য খবর:


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।


CAPTCHA Image
Reload Image

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.