দুদকের নতুন কমিশনার প্রাক্তন সচিব মোজাম্মেল হক

সোমবার, ২ জুলাই ২০১৮

নিজস্ব প্রতিবেদক, সিটিজিবার্তা২৪ডটকম

দুদকের নতুন কমিশনার প্রাক্তন সচিব মোজাম্মেল হক

মো: মোজাম্মেল হক খান

জনপ্রশাসন মন্ত্রণালয়ের প্রাক্তন সিনিয়র সচিব মো. মোজাম্মেল হক খানকে দুর্নীতি দমন কমিশনের (দুদক) নতুন কমিশনার হিসেবে নিয়োগ দিয়েছে সরকার।

সুপ্রিম কোর্টের হাই কোর্ট বিভাগের বিচারকের পদমর্যাদায় দুদকের কমিশনার নিয়োগ দিয়ে রোববার আদেশ জারি করেছে মন্ত্রিপরিষদ বিভাগ।

প্রজ্ঞাপনে বলা হয়েছে, দুর্নীতি দমন কমিশন আইনের বিধানমতে বিদ্যমান সরকারি আর্থিক বিধিবিধান প্রতিপালন (পিআরএল বাতিল ইত্যাদি) সাপেক্ষে মোজাম্মেল হককে দুদক কমিশনার নিয়োগ দেওয়া হয়েছে। দুদকের কমিশনার হিসেবে তিনি কমিশনের বেতন, ভাতা, অন্যান্য সুবিধা ও সুপ্রিম কোর্টের হাই কোর্ট বিভাগের বিচারকের সমান পদমর্যাদা ভোগ করবেন বলে আদেশে বলা হয়েছে।

দুদকের নতুন কমিশনার প্রাক্তন সচিব মোজাম্মেল হক

দুদক কমিশনার (অনুসন্ধান) নাসিরউদ্দিন আহমেদের চাকরির মেয়াদ গত ২৫ জুন শেষ হয়েছে। ওই পদে একজন কমিশনার নিয়োগে রাষ্ট্রপতিকে সুপারিশ দিতে পাঁচ সদস্যের একটি বাছাই কমিটি করেছিল মন্ত্রিপরিষদ বিভাগ। দুদক কমিশনার নিয়োগে বাছাই কমিটি রাষ্ট্রপতির কাছে মোজাম্মেল হক খানসহ দুইজনের নাম প্রস্তাব করা হয়েছিল বলে জানা যায়।

২ নভেম্বর পর্যন্ত চাকরির মেয়াদ থাকলেও ৩০ জুন থেকে স্বেচ্ছায় অবসরে যান মোজাম্মেল হক। আর জনপ্রশাসন মন্ত্রণালয়ের সচিবের দায়িত্ব পান স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগের সচিব ফয়েজ আহম্মদ।

বিসিএস ১৯৮২ ব্যাচের প্রশাসন ক্যাডারের কর্মকর্তা মোজাম্মেল হক জনপ্রশাসন সচিবের দায়িত্ব পালনের আগে সড়ক বিভাগ; বাস্তবায়ন, পরিবীক্ষণ ও মূল্যায়ন বিভাগ (আইএমইডি) এবং জ্বালানি ও খনিজ সম্পদ বিভাগের সচিবের দায়িত্বে ছিলেন।

২০০৯ সালের ২৭ এপ্রিল পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের ভারপ্রাপ্ত সচিব হওয়ার পর ওই বছর ৪ অগাস্ট একই মন্ত্রণালয়ে সচিবের দায়িত্ব পান মোজাম্মেল। জ্বালানি ও খনিজ সম্পদ বিভাগে সচিবের দায়িত্বে থাকার সময় ২০১৪ সালের ২০ মার্চ পদোন্নতি পেয়ে তিনি জ্যেষ্ঠ সচিব হন।

আপনার মতামত দিন....

এ বিষয়ের অন্যান্য খবর:


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।


CAPTCHA Image
Reload Image

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.