দেশী-বিদেশি খেলোয়াড়দের সংমিশ্রণে দুরন্ত চিটাগাং ভাইকিংস

বিপিএলে দল পরিচিতি

আগামীকাল রোববার দুপুর ২টা থেকে শুরু হয়ে যাবে বিপিএলের মাঠের লড়াই। বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) খেলাগুলো এখন উপভোগের পালা। দেশের সবচেয়ে জনপ্রিয় ঘরোয়া লিগে চ্যাম্পিয়ন হওয়ার জন্য সেরা দলই বানিয়েছে প্রতিটি ফ্রাঞ্চাইজি। নির্দিষ্ট করে বলার উপায় নেই কোন দল এগিয়ে, কোন দল পিছিয়ে। সবকটি দলই দেশী এবং বিদেশী খেলোয়াড়দের নিয়ে ভারসাম্যপূর্ণ দল বানানোর চেষ্টা করেছে। ছয় দলকে কেবল বিশ্লেষণ করা যেতে পারে। দেশের সবচেয়ে জনপ্রিয় অনলাইন পোর্টাল সিটিজিবার্তা২৪ডটকম এর পাঠকদের জন্য প্রতিটি দল নিয়ে আলাদা আলাদাভাবে সেটাই করার চেষ্টা করা হয়েছে। এবার তুলে ধরা হলো তামিম ইকবালের চিটাগাং ভাইকিংসকে…

শনিবার, ২১ নভেম্বর, ২০১৫

chittagong_vikings

সিটিজিবার্তা২৪ডটকম ঃ তিলকারত্নে দিলশানকে নিয়ে দড়ি টানাটানির পর শেষ অবধি তিনি রংপুর রাইডার্সকে হতাশ করে ভাইকিংসে যোগ দিয়েছেন।চিটাগাং ভাইকিংস দেশের এবং বিদেশি খেলোয়াড়দের দারুণ সংমিশ্রন ঘটিয়েছে।

ভাইকিংসের ব্যাটিং অর্ডার যেমন সমৃদ্ধ, বোলিংয়েও তারা শক্তিশালি। স্পট ফিক্সিং কেলেংকারির পর প্রথম বড় কোন টূর্ণামেন্টে পারফর্ম করতে যাচ্ছেন পাকিস্তানের মোহাম্মদ আমির। সঙ্গে পাচ্ছেন অফ স্পিনার সাঈদ আজমলকে। আন্তর্জাতিক ক্রিকেটে একসময়কার এক নম্বর বোলার বোলিং অ্যাকশন শুধরে ফিরে এখন পাকিস্তান দলে ভ্রাত্য।

বাংলাদেশের প্রথম টেস্ট সিরিজ জয়ের অন্যতম নায়ক এনামুল হক জুনিয়র এবং তামিমের বড় ভাই নাফিস ইকবাল দু’জনই আছেন ভাইকিংসে। ছোট ভাই তামিমের সঙ্গে নাফিসের ইনিংস শুরু করতে দেখা গেলে অবাক হওয়ার কিছু থাকবে না।

bpl-chittagong-vikings

এই দলটির অধিনায়ক করা হয়েছে চট্টগ্রামের ‘লোকাল বয়’ তামিম ইকবালকে। আছেন পাকিস্তানের আকমল ভ্রাতৃদ্বয়, নিষেধাজ্ঞা কাটিয়ে ফেরা মোহাম্মদ আমির, সাঈদ আজমল, জিম্বাবুয়ে অধিনায়ক এলটন চিগুম্বুরা, শ্রীলংকার চামারা কাপুগেদারা, জীবন মেন্ডিস এবং দক্ষিণ আফ্রিকার রবিন পিটারসন।

আজমলের সঙ্গে হাত ঘোরাবেন এনামুল এবং ইলিয়াস সানিও। আমিরের সঙ্গে নতুন বলে শুরু করার কথা তাসকিন আহমেদের। কিন্তু এখনও পুরোপুরি চোট মুক্ত না হওয়ায় তাকে নিয়ে উৎকন্ঠা থেকেই যাচ্ছে। তাই শফিউল ইসলাম কিংবা রবিউল ইসলামকে বিকল্প রেখেছে ভাইকিংস।

চিটাগাং ভাইকিংস দল
দেশি ক্রিকেটার: তামিম ইকবাল (অধিনায়ক), এনামুল হক, আসিফ আহমেদ, এলটন চিগুম্বুরা, ইলিয়াস সানি, নাঈম ইসলাম, নাফিস ইকবাল, এনামুল হক জুনিয়র, ইয়াসির আলী, জিয়াউর রহমান,শফিউল ইসলাম, তাসকিন আহমেদ।

বিদেশি ক্রিকেটার: কামরান আকমল, উমর আকমল, চামারা কাপুগেদারা, জীবন মেন্ডিস, মোহাম্মদ আমির, রবিন পিটারসন, সাঈদ আজমল, তিলকারত্নে দিলশান।

আপনার মতামত দিন....

এ বিষয়ের অন্যান্য খবর:


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।


CAPTCHA Image
Reload Image

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.