নগরীতে যত্রতত্র ডায়াগনস্টিক সেন্টার খুলে গলাকাঁটা বাণিজ্য

সোমবার, ২৫ জানুয়ারি ২০১৬

সিটিজিবার্তা২৪ডটকম

clinikরাশেদুল করিম, চট্রগ্রাম :আন্দোলন থেকে আপাতত চিকিৎসকরা সরে এলেও রোগী ও স্বজনদের মধ্যে এখনো রয়েছে উদ্বেগ আর উৎকণ্ঠা। গতকাল চিকিৎসক সমাবেশে সিটি মেয়র আ জ ম নাছিরের আশ্বাসের পরিপ্রেক্ষিতে চিকিৎসকরা ধর্মঘট স্থগিতের ঘোষণা দেন।

চট্টগ্রাম প্রেসক্লাবের উদ্যোগে সমঝোতা বৈঠকে বসেন চিকিৎসকরা। শেষ পর্যায়ে সম্মানজনক সমাপ্তির জন্য চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের মিলনায়তনে আয়োজন করা হয় চিকিৎসক সমাবেশ। সেখানে সিটি মেয়রের আশ্বাসে ধর্মঘট প্রত্যাহারের ঘোষণা দেন বিএমএ সভাপতি।
আভাস পাওয়া যাচ্ছিল আগেই যে চিকিৎসকরা ধর্মঘট প্রত্যাহার করতে যাচ্ছেন । কিন্তু কিভাবে এ ধর্মঘট প্রত্যাহার করবেন তা নিয়ে ছিলো কিছুটা জটিলতা।

অনেকটা হঠাৎ করেই পাঁচদিন আগে এ ধর্মঘটের ডাক দিয়েছিলেন বিএমএ। অপারেশনের সময় এক প্রসূতি মায়ের মৃত্যুসহ দু’টি ঘটনায় দায়িত্বে অবহেলার অভিযোগ এনে তিন চিকিৎসকের বিরুদ্ধে মামলা করেন ক্ষতিগ্রস্ত পরিবার।

পরে, মামলা প্রত্যাহারের দাবিতে ধর্মঘট শুরু করেন চিকিৎসকরা।  ফলে চরম ভোগান্তি পোহাতে হয় চট্টগ্রাম এবং তার আশ-পাশের জেলা উপজেলার রোগীদের।

মায়ানমার থেকে তিন দিনের ভিসা নিয়ে চিকিৎসা করতে আসা আব্দুর রশিদ জানান, তার ভিসার মেয়াদ শেষ হয়ে যাওয়ায় চিকিৎসা না নিয়ে মিয়ানমার ফিরে যাচ্ছেন । অনেকটা কান্নার সরে তার অসহায়ত্ত প্রকাশ করতে দেখা যায় ।
এদিকে চিকিৎসা নিতে আসা আরেক ব্যাংক কর্মকর্তা ক্ষোভ প্রকাশ করে বলেন, যারা রোগীদের জীবনকে জিম্মি করে ছিনিমিনি খেলে তারা কি করে সেবক হয় বলে প্রশ্ন রাখেন তিনি। তিনি আরও বলেন, নগরীতে যত্রতত্র ডায়াগনস্টিক সেন্টার খুলে গলাকাঁটা বাণিজ্য চালাচ্ছে আসাধুরা ।

আপনার মতামত দিন....

এ বিষয়ের অন্যান্য খবর:


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।


CAPTCHA Image
Reload Image

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.