নাইক্ষ্যাংছড়ি সীমান্তে রোহিঙ্গাদের পাশে ড. হাছান মাহমুদ

Sunday,01 Oct 2017

Ctgbarta24.com

বান্দরবান জেলার নাইক্ষ্যাংছড়ি উপজেলার দুর্গম ঘুমধুম সীমান্তে নো ম্যানস ল্যান্ডে আশ্রয় নেয়া রোহিঙ্গাদের পাশে দাড়িয়েছেন আওয়ামীলীগের প্রচার সম্পাদক, সাবেক মন্ত্রী ড. হাছান মাহমুদ এমপি।

রোববার দুপুরে ড. হাছান মাহমুদ ঘুমধুম সীমান্তে গিয়ে মায়ানমার থেকে পালিয়ে এসে আশ্রয় নেয়া নির্যাতিত ও দুর্দশগ্রস্থ রোহিঙ্গাদের সাথে কথা বলেন এবং তাদের মধ্যে ত্রান সামগ্রী বিতরণ করেন।
ড. হাছান মাহমুদ সীমান্ত এলাকায় দীর্ঘ সময় অবস্থান করে রোহিঙ্গা শরনার্থীদের অবস্থা, ত্রান বিতরণ এবং তাদের চিকিৎসা সেবার ব্যাপারে খোঁজ খবর নেন।

বাংলাদেশের একজন সাবেক মন্ত্রী ও সাংসদ সদস্যকে কাছে পেয়ে রোহিঙ্গারা তাদের উপর মায়ানমার সেনাবাহিনী ও মগদের নির্যাতন নিপীড়নের বর্ণনা দেন। ড. হাছান মাহমুদ তাদের কষ্টের কথা শুনেন এবং রোহিঙ্গাদের আশ্রয়স্থলে, বিভিন্ন ঝুপরিতে গিয়ে স্বশরীরে প্রায় সহ¯্রাধিক রোহিঙ্গার মধ্যে ত্রান সামগ্রী প্রদান করেন। ঘুমধুম সীমান্ত ছাড়াও ড. হাছান মাহমুদ, টেকনাফ, পালংখালীসহ বেশ কিছু এলাকার রোহিঙ্গা শরনার্থী শিবির পরিদর্শন করেন এবং ত্রান বিতরণ করেন।

এই সময় ড. হাছান মাহমুদের সাথে ছিলেন কক্সবাজার সদর আসনের এম পি সাইমুম সরোয়ার কমল, চট্টগ্রামের রাঙ্গুনিয়া পৌর সভার মেয়র শাহজাহান সিকদার, রাঙ্গুনিয়া উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ইঞ্জিনিয়ার শামসুল আলম, রাঙ্গুনিয়া উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক মোহাম্মদ ইউনুচ, ঘুমধুমিয়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান জাহাঙ্গীর আজিজ, নাইক্ষ্যাংছড়ি ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান তছলিম উদ্দিন প্রমুখ।

আপনার মতামত দিন....

এ বিষয়ের অন্যান্য খবর:


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।


CAPTCHA Image
Reload Image

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.