পহেলা বৈশাখে সর্বত্র জেমস

বৃহস্পতিবার, ১৪ এপ্রিল ২০১৬

সিটিজিবার্তা২৪ডটকম

imageবিনোদন ডেস্ক : পহেলা বৈশাখে জেমসের প্রথম পরিবেশনা থাকছে লে.শেখ জামাল ধানমন্ডি মাঠে দুপুর ১টায়। এখানে ‘রাঙানো বৈশাখ’ অনুষ্ঠানে সংগীত পরিবেশন করবেন তিনি। এটি সরাসরি সম্প্রচার করবে বৈশাখী টেলিভিশন। এর আয়োজন করেছে ঢাকা (দক্ষিণ) সিটি করপোরেশন। এতে ইভেন্ট ম্যানেজমেন্টের দায়িত্বে আছে ক্লাব ইলেভেন ইনসেপশন মিডিয়া লিমিডেট।

কোথায় নেই নগরবাউল জেমস! বৃহস্পতিবার (১৪ এপ্রিল) বাংলা ১৪২৩ বর্ষবরণ উপলক্ষে রাজধানীসহ দেশের বিভিন্ন জায়গায় আয়োজিত বড় কনসার্টগুলোতে থাকছে তার পরিবেশনা। বিখ্যাত এই রকতারকার সুরের মুর্ছনা দিনটা আরও রঙিন করে দেবে শ্রোতাদের।

জেমস ছাড়াও এ কনসার্টে সংগীত পরিবেশন করবেন শিরোনামহীন, ভাইকিংস, ফকির শাহাবুদ্দিন, শফি মন্ডল, দিঠি আনোয়ার, রুমি, রন্টি দাস, ইউসুফ আলী খান, আশিক, স্বরলিপি, শাহিন, মনির বাউলা, আলিফ লায়লা। সকাল সাড়ে ৬টা থেকে শুরু হতে যাওয়া অনুষ্ঠানটি চলবে বিকেল সাড়ে ৫টা পর্যন্ত। থাকছে হাতি, পুতুলনাচ, বায়োস্কোপ, শিশুদের জন্য মেলা।

ধানমন্ডি থেকে জেমস যাবেন রমনার জামতলায়। এখানে ‘ব্ল্যাক হর্স বৈশাখী উৎসব’ মঞ্চে তিনি উঠবেন দুপুর ২টা ৩০ মিনিটে। দেশ টিভি ও ঢাকা মেট্রোপলিটন পুলিশের যৌথ উদ্যোগে অনুষ্ঠানটি শুরু হবে সকাল সাড়ে ৯টায়। দেশ টিভিতে এটি সরাসরি সম্প্রচার করা হবে বিকেল ৪টা পর্যন্ত। এখানে জেমসের পাশাপাশি থাকছে সোলস এবং ফিডব্যাক ব্যান্ড। উপস্থাপনায় শ্রাবণ্য।

ধানমন্ডি ও রমনার পর বৈশাখে জেমসের পরের গন্তব্য হবে ঢাকা বিশ্ববিদ্যালয়ের মলচত্বর। এখানে ‘মোজো বৈশাখী কনসার্ট লাইভ’ও মাতাবেন তিনি। সকাল ৮টা থেকে এটি সরাসরি দেখাবে বাংলাভিশন। তবে জেমস মঞ্চে আসবেন বিকেল ৪টায়। এতে আরও সংগীত পরিবেশন করবেন ফিডব্যাক, শিরোনামহীন, চিরকুট ও ইনসাইড ইউ ব্যান্ড এবং মিলা ও হৃদয় খান।

একদিনে তিনটি কনসার্টে সংগীত পরিবেশন প্রসঙ্গে জেমস তার মুখপাত্র রুবাইয়াত ঠাকুরের মাধ্যমে বাংলানিউজকে বলেছেন, ‘এবারের বৈশাখে আরও কনসার্ট করার চাহিদা আছে। শ্রোতারা এ দিনটাতে আমার গানে মেতে উঠতে চায়। আমিও চেষ্টা করছি যতোটা সম্ভব তাদের কাছাকাছি থাকা যায়।’

এদিকে ধানমন্ডির আবাহনী মাঠে আয়োজিত ‘মি. ম্যাংগো বৈশাখী কনসার্ট’ দুপুর ১২টা থেকে বিকেল ৫টা পর্যন্ত সরাসরি দেখাবে মাছরাঙা টেলিভিশন। এতে সংগীত পরিবেশন করবে এলআরবি, ফিডব্যাক ও বাপ্পা অ্যান্ড ফ্রেন্ডস ব্যান্ড। বাউল এক্সপ্রেস গানের দলটির পরিবেশনাও থাকবে।

এনটিভি সকাল ৯টা ০৫ মিনিটে পাবনার এডওয়ার্ড কলেজ মাঠ থেকে সরাসরি দেখাবে ‘রুচি বৈশাখী উৎসব’। পয়লা বৈশাখ উপলক্ষে রাজধানীর ইস্ট ওয়েস্ট ইউনিভার্সিটিতে সকাল ১১টায় গান পরিবেশন করবে ভাইকিংস ব্যান্ড।

সাভারের নবীনগরে নন্দন পার্কে বৈশাখী কনসার্টে গান পরিবেশন করবেন কণ্ঠশিল্পী এন্ড্রু কিশোর, বারী সিদ্দিকী, মনির খান, কনা, কাজী শুভ, শাহনাজ বাবুসহ অনেকে। কনসার্ট শুরু হবে বিকেল ৩টায়। পার্কের দর্শনার্থীরা কনসার্টটি ফ্রি উপভোগ করতে পারবেন।

আপনার মতামত দিন....

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।


CAPTCHA Image
Reload Image

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.