পেনাল্টি শ্যুটআউটে স্পেনকে কাঁদিয়ে কোয়াটারে রাশিয়া

রোববার, ১ জুলাই ২০১৮

খেলা ডেস্ক, সিটিজিবার্তা২৪ডটকম

পেনাল্টি শ্যুটআউটে স্পেনকে কাঁদিয়ে কোয়াটারে রাশিয়া

পেনাল্টি শ্যুটআউটে স্পেনকে কাঁদিয়ে কোয়াটারে রাশিয়া।

স্প্যানিশ টিকিটাকার মুখে স্বাগতিক রাশিয়ার লড়াকু ফুটবল। নির্ধারিত সময়ে ১-১ গোলের ড্র। অতিরিক্ত ৩০ মিনিটেও গোলের দেখা নেই। পেনাল্টি শ্যুটআউটে এল ৩-৪ ব্যবধানের ফলাফল, সেই ফলাফল কাঁদিয়ে গেল সাবেক চ্যাম্পিয়ন স্পেনকে।

প্রথম শটে গোল করেন ইনিয়েস্তা। রাশিয়াও প্রথম শটে গোল পায়। ফিদর স্মলভ জোরালো শটে বল জালে জড়ান। স্পেনের দ্বিতীয় শটে গোল করেন পিকে। রাশিয়াও দ্বিতীয় শটে গোল পায়। স্পেনের তৃতীয় শট নিতে আসেন কোকে। রাশিয়ান গোলরক্ষক ইগোর আকিনফিভ সেটি ঠেকিয়ে দেন। রাশিয়া তৃতীয় শটেও গোল পায়। চতুর্থ শটে স্পেনের হয়ে গোল পান রামোস। রাশিয়া পরের শটেও গোল পায়। স্পেনের আসপাসের নেয়া পরের শট পা দিয়ে ঠেকিয়ে নায়ক বনে যান রাশিয়ান গোলরক্ষক।

প্রথমার্ধে স্পেন ৭৫ শতাংশ সময় বল দখলে রাখে। মাত্র ২৫ শতাংশ সময় রাশিয়ার পায়ে বল ছিল। স্পেন পাস খেলে ৪৩৮টি, দ্বিতীয়ার্ধে ৪১৪টি। রাশিয়া প্রথম ৪৫ মিনিটে পাস খেলে ১৪৪টি, পরের ৪৫ মিনিটে ১১৯টি।

রাশিয়া পিছিয়ে পড়ে ১১তম মিনিটে। নিজেদের জালে বল জড়িয়ে দেন সার্গেই ইগনাসেভিচ।

বক্সের বাইরে ফ্রি-কিক পেয়েছিল স্পেন। শট নিতে যান ইসকো। বল আসে রামোসের দিকে। রামোসের সঙ্গে লেগে ছিলেন ইগনাসেভিচ। তিনি রামোসকে টেনে ফেলে দিতে গেলে বল এসে লাগে তার গোড়ালিতে। সেখান থেকে চলে যায় জালে।

রাশিয়া সমতায় ফেরে পেনাল্টি থেকে। ৪০তম মিনিটে কর্নার থেকে উড়ে আসা বল হেড করতে গিয়ে হাতে লাগান পিকে। রেফারি পেনাল্টির নির্দেশ দেন। শট নিতে আসেন আর্টেম জুবা। স্পেনের গোলরক্ষক ডি গিয়া ডাইভ দেন নিজের ডানদিকে। জুমা শট নেন বাঁদিকে। অনায়াসে বল জড়িয়ে যায় জালে।

দ্বিতীয়ার্ধে স্পেন আক্রমণে জোর বাড়ায়। কিন্তু কিছুতেই গোলের দেখা মিলছিল না।

৫১তম মিনিটে বক্সের ভেতর দারুণ একটি ক্রস পাঠান ইসকো। কস্তা সেটি গোলে হেড করতে গিয়ে উপর দিয়ে মারেন।

৫৯তম মিনিটে রাশিয়ার ডিফেন্সের কাছ থেকে একটি শক্ত ব্লকের দেখা মেলে। বাঁদিকে কস্তা বল দেন ইসকোকে। ইসকো ডান পায়ে শট না নিয়ে বাঁপায়ে বল আনতে গিয়ে দেরি করে ফেলেন। ততক্ষণে প্রতিপক্ষ ডিফেন্ডার ব্লক করে দেন।

আপনার মতামত দিন....

এ বিষয়ের অন্যান্য খবর:


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।


CAPTCHA Image
Reload Image

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.