প্রতিবন্ধীদের সহযোগীতায় এগিয়ে আসলেন শেখ ফরিদ

Tuesday,21 Nov 2017

Ctgbarta24.com

বাংলাদেশের মধ্যযুগের এক কবি বড়ু চন্ডীদাস উচ্চারণ করেছিলেন,* সবার ওপরে মানুষ সত্য, তাহার উপরে নাই*। আর সেই চরণের সূত্র দিয়ে যদি বলি তাহলে এই আধুনিক যুগেও মানুষের জন্য সমাজ সেবামূলক কাজ করে যাচ্ছেন এমন ব্যক্তিরও কমতি নেই। আর তেমনি একজন সমাজসেবক হচ্ছেন প্রবাসী শেখ ফরিদ। তিনি দুবাই থাকেন।পেশায় একজন রিয়েল এস্টেট ব্যবসায়ী।চট্রগ্রামের সন্তান তিনি।

নিরবে সমাজ সেবামূলক কাজ করে যাচ্ছেন।সেই টান থেকেই সামাজিক দায়বদ্ধতা অংশ হিসেবে প্রতিবন্ধী, পথশিশু এবং নানা উন্নয়নমূলক কাজে অংশও নেন। ইতিমধ্যেই স্থাপন করেছেন মসজিদ, দায়িত্ব গ্রহন করেছেন বছর জুড়ে একটি স্কুল এর মিড ডে মিল প্রদানের, প্রতিবন্ধী ব্যাক্তিদের জন্য সহায়ক উপকরন প্রদান করছেন।

এই কার্যক্রম এর অংশ হিসেবে, রাজশাহীতে ১৫ জন প্রতিবন্ধী ব্যাক্তিকে হুইল চেয়ার এবং ১৮ জন দৃস্টি প্রতিবন্ধী কে সাদা ছড়ি প্রদান করা হয়েছে। প্রতিবন্ধীদের এই সহায়ক সামগ্রী প্রদান এর কার্যক্রম পরিচালনা করে মানুষের জন্য আমরা নামে স্থানীয় একটি স্বেচ্ছাসেবী সংস্থা।

সংগঠন এর প্রধান আমিনুল ইসলাম বলেন, বাস্তবতা আসলে খুবই কঠিন। প্রতিবন্ধীরা অধিকাংশ ক্ষেত্রেই দরিদ্র হয়ে থাকেন। এবং একটি হুইল চেয়ার এর সর্বনিম্ন বাজার মূল্য ছয় হাজার টাকা। একটু ভাল মানের কিনতে গেলে সেটি আট হাজার ছাড়িয়ে যায়। ছয় হাজার টাকায় হুইল চেয়ার কেনা আমাদের দেশের প্রতিবন্ধী ব্যাক্তিদের জন্য সব চাইতে বড় প্রতিবন্ধকতা।শেখ ফরিদ এর মত ব্যাক্তিদের সহযোগিতায় আমরা কিছু কিছু মানুষ এর মুখে হাসি ফুটাতে পারছি।

তিনি আরও বলেন, আন্তর্জাতিক প্রতিবন্ধী দিবস পালন করা হয় ৩রা ডিসেম্বর।আমরা খুব আশাবাদী এই দিন আরো কিছু প্রতিবন্ধী ব্যাক্তিকে হুইলচেয়ার সহ সহায়ক উপাদান বিতরন করার।

আমাদের সমাজে আলোকিত মানুষ এর অভাব আমরা বোধ করি। আমরা চাই এমন শেখ ফরিদ প্রতিটি ঘরে জন্ম গ্রহন করুক। যাদের আলোতে আলোকিত হবে এই সমাজ। যারা স্বপ্ন দেখাবে এবং পাশে দাড়াবেন পিছিয়ে পরা মানুষদের।

আপনার মতামত দিন....

এ বিষয়ের অন্যান্য খবর:


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।


CAPTCHA Image
Reload Image

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.