প্রধানমন্ত্রীর নির্দেশে আতিয়া মহলে সেনাবাহিনীর কমান্ডো অভিযান

নিজস্ব ডেস্ক,  সিটিজিবার্তা২৪ডটকম

মঙ্গলবার, ২৮ মার্চ ২০১৭

প্রধানমন্ত্রীর নির্দেশে আতিয়া মহলে সেনাবাহিনীর কমান্ডো অভিযান

সেনাবাহিনীর প্রেস প্রিফিং

সিলেট মহানগরের শিববাড়ির ‘জঙ্গি আস্তানা’ আতিয়া মহলে প্রধানমন্ত্রীর নির্দেশে সেনাবাহিনী কমান্ডো অভিযান চালায়, বলে জানিয়েছেন বিগ্রেডিয়ার জেনারেল ফখরুল আহসান।

আজ মঙ্গলবার (২৮ মার্চ) সন্ধ্যায় সিলেটের জালালাবাদ সেনানিবাসে আয়োজিত এক প্রেস ব্রিফিংয়ে তিনি এসব কথা জানান।

বিগ্রেডিয়ার জেনারেল ফখরুল আহসান বলেন, ‘প্রধানমন্ত্রীর সুনির্দিষ্ট দিক-নির্দেশনার আলোকে সেনাবাহিনী অপারেশন পরিকল্পনা করে। অপারেশনে মূলত দু’টি বিষয়কে প্রাধান্য দেওয়া হয়। প্রথমত ভবনের বাসিন্দাদের নিরাপদে সরিয়ে নেওয়া ও জঙ্গিদের নির্মূল করা।’

অভিযানে সেনাবাহিনীর মুখপাত্র থাকা এই বিগ্রেডিয়ার জেনারেল সংবাদ সম্মেলনে জঙ্গিদের বিরুদ্ধে চালানো অভিযান অপারেশন টোয়াইলাইট সমাপ্তও ঘোষণা করেন। এসময় তিনি অপারেশনের বিভিন্ন দিক বিস্তারিতভাবে সাংবাদিকদের সামনে তুলে ধরেন।

তিনি জানান, গত ২৪ মার্চ রাত দেড়টার দিকে পুলিশ সদস্যরা সিলেটের শিববাড়ির পাঠানপাড়া সড়কের পাশের আতিয়া মহলটি ঘিরে ফেলে। রাত সাড়ে ৪টার দিকে তারা নিশ্চিত হন আতিয়া মহলের নিচতলায় জঙ্গিরা অবস্থান করছে। পুলিশ সদস্যরা তখন আতিয়া মহলের নিচতলার ছয়টি কক্ষ বাইরে থেকে বন্ধ করে দেয় এবং ভবনের মূল প্রবেশ পথের কলাপসিবল গেইটে তালা লাগিয়ে বাড়িটি ঘিরে ফেলে। এসময় পুলিশ বাহিনীর উপস্থিতি টের পেয়ে জঙ্গিরা তাদের লক্ষ্য করে গ্রেনেড ছুঁড়ে মারে। তখন জঙ্গিদের দক্ষতা ও আটাশটি পরিবারের নিরাপত্তা ঝুঁকি বিবেচনা করে বিশেষায়িত বাহিনী সোয়াতের সহায়তা কামনা করে সিলেট পুলিশ।

আপনার মতামত দিন....

এ বিষয়ের অন্যান্য খবর:


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।


CAPTCHA Image
Reload Image

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.