প্রস্তুত জাতীয় ঈদগাহ ময়দান

রবিবার, ০৩ জুলাই ২০১৬

সিটিজিবার্তা২৪ডটকম 

নাজাতের তওবা ও ইস্তিগফারপ্রস্তুত জাতীয় ঈদগাহ ময়দান। কর্তৃপক্ষ বলছে, এরই মধ্যে শেষ হয়েছে ৯০ শতাংশ কাজ। এখন চলছে সৌন্দর্য বর্ধন,ময়লা আবর্জনা পরিষ্কার এবং লাইট,ফ্যান ও বিদ্যুৎ সংযোগের কার্যক্রম। এবারের ঈদ জামায়াতকে কেন্দ্র করে গতবারের চেয়ে বেশি নিরাপত্তা ব্যবস্থা নেয়া হচ্ছে বলে জানিয়েছেন পুলিশ।

ঈদের বাকি আর কয়েকটা দিন।প্রতিবারের মত এবারও সকাল সাড়ে আটটায় ঈদের প্রধান জামায়াত অনুষ্ঠিত হবে জাতীয় ঈদগাহ ময়দানে। এরই মধ্যে ঈদগাহ মাঠের অবকাঠামো নির্মাণের কাজ শেষ হয়েছে। এখন চলছে বৃষ্টি প্রতিরোধে সামিয়ানা টাঙ্গানো,ঘাস কাটা,ময়লা আবর্জনা পরিষ্কার কাজ। সিলিং ফ্যান,লাইট ও মাইক লাগানোর কাজও চলছে সমান তালে।

রঙ করা হচ্ছে মেহরাব এবং ইমামের খুতবা দেয়ার স্থান। ঈদের দিন বৃষ্টি হলে মাঠে যেন পানি না জমে সেজন্য ব্যবস্থা করা হয়েছে ড্রেনের। শ্রমিক ও ঠিকাদারি প্রতিষ্ঠান জানায়, নির্ধারিত সময় অর্থাৎ ২৯ রমজানের মধ্যে শেষ হবে সব কাজ।

এদিকে পুলিশ জানিয়েছেন, প্রতিবারের চেয়ে এবার ঈদুল ফিতরের প্রধান ঈদ জামাতকে ঘিরে নেয়া হবে বাড়তি নিরাপত্তা ব্যবস্থা। বাড়ানো হবে সিসি টিভি ক্যামেরার সংখ্যাও।

এই ঈদগাহ ময়দানে ঈদের প্রধান জামাতে অংশ নেন রাষ্ট্রপতি, মন্ত্রিসভার সদস্য, বিচারপতিসহ রাষ্ট্রের গুরুত্বপূর্ণ ব্যক্তিবর্গ। এবারও ঈদগাহ মাঠে মহিলাদের নামাজের ব্যবস্থা করা হয়েছে।

আপনার মতামত দিন....

এ বিষয়ের অন্যান্য খবর:


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।


CAPTCHA Image
Reload Image

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.