ব্রেকিং নিউজ:
Search

প্রিমিয়ারে দু’দিনব্যাপী কারিকুলাম ডেভেলপমেন্ট কর্মশালা অনুষ্ঠিত

Monday,18 Sep 2017

Ctgbarta24.com

প্রিমিয়ার বিশ্ববিদ্যালয়ের উদ্যোগে দু’দিনব্যাপী কারিকুলাম ডেভেলপমেন্ট কর্মশালা শুরু হয়েছে।

আজ সোমবার (১৮ সেপ্টেম্বর) নগরীর প্রবর্তক মোড়স্থ প্রিমিয়ার বিশ্ববিদ্যালয় অডিটোরিয়ামে কর্মশালার প্রথমদিনে রিসোর্স পার্সন হিসেবে উপস্থিত ছিলেন শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের আইকিউএসি-র অ্যাডিশনাল ডিরেক্টর অধ্যাপক ড. আশরাফুল আলম।

কর্মশালায় তিনি বলেন, ‘কারিকুলাম ডেভেলপমেন্ট কর্মশালার মাধ্যমে ফ্যাকাল্টির সদস্যরা যুগোপযোগী পাঠ্যক্রম, ডিজাইন ও উন্নয়নের ব্যাপারে জানতে সক্ষম হন এবং পরিকল্পনা, শিক্ষা প্রদান ও শিক্ষা-কার্যক্রম মূল্যায়নের ব্যাপারে দক্ষতা অর্জন করেন। যেহেতু একটা কোর্সের শিক্ষা প্রদানের ক্ষেত্রে সেই কোর্সের উদ্দেশ্য সম্পর্কে মিলিয়ে সবকিছু করতে হয়, তাই শিক্ষকগণ এই কর্মশালায় অংশগ্রহণ করে নিজ বিষয়ের পাঠ্যক্রম তৈরিতে আরো বেশি সচেতন হবেন।’
প্রিমিয়ার বিশ্ববিদ্যালয়ের আইকিউএসির ডিরেক্টর অধ্যাপক ড. তৌফিক সাঈদের সভাপতিত্ব কর্মশালার প্রথমদিনে উপস্থিত ছিলেন আইকিউএসির অ্যাডিশনাল ডিরেক্টর রফিকুল ইসলাম, বিজনেস অনুষদের সহকারী ডীন মো. মঈনুল হক, প্রক্টর আহমদ রাজীব চৌধুরী, তড়িৎ প্রকৌশল বিভাগের চেয়ারম্যান ইফতেখার মনির, আইন বিভাগের চেয়ারম্যান তানজিনা আলম চৌধুরী, ব্যবস্থাপনা বিভাগের চেয়ারম্যান সুজন কান্তি বিশ্বাস, মার্কেটিং বিভাগের চেয়ারম্যান সাদিয়া আকতার, ফিন্যান্স বিভাগের চেয়ারম্যান আফসানা ইয়াসমিন, অর্থনীতি বিভাগের চেয়ারম্যান ফারজানা ইয়াসমিন চৌধুরী, ইংরেজি বিভাগের ভারপ্রাপ্ত চেয়ারম্যান সৈয়দ জসিম উদ্দিন প্রমুখ এবং সকল বিভাগের এসএ কমিটির সদস্যবৃন্দ।

এতে স্বাগত বক্তব্য রাখেন আইকিউএসির অ্যাডিশনাল ডিরেক্টর রফিকুল ইসলাম। কর্মশালার প্রথমদিনে সকল বিভাগের ৫৫ জন শিক্ষক অংশগ্রহণ করে। তাদের উদ্দেশ্যে কারিকুলাম ডেভেলপমেন্ট: ফরমেট, ডিজাইন এন্ড প্রসেস, রিভিউ অফ প্রোগ্রাম অবজেক্টিভস এন্ড এক্সারসাইজ, ব্লুমস টেক্সোনমি ফর কারিকুলাম ডিজাইন প্রভৃতি গুরুত্বপূর্ণ বিষয়ে আলোচনা করা হয়।
কর্মশালার দ্বিতীয়দিনেও অধ্যাপক ড. আশরাফুল আলম রিসোর্স পার্সন হিসেবে উপস্থিত থাকবেন।




Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


CAPTCHA Image
Reload Image