ফেনীর মাংস বাজারে ডিজিটাল পরিমাপক দিয়ে চলছে ডিজিটাল প্রতারণা

Tuesday,28 Nov 2017

Ctgbarta24.com

ইব্রাহিম আল সোহাগ (ফেনী)।।

ফেনী বাজারে এক শ্রেণীর অসাধু ব্যবসায়ীদের বিরুদ্ধে গরু ও মুরগীর মাংসের ওজনে কম দেওয়ার অভিযোগ পাওয়া গেছে।

সোমবার ( ২৭ নভেম্বর ) সকালে ফেনী মাংস বাজারে গিয়ে দেখা যায়- গরু মাংস হাড্ডি ছাড়া ৫৫০ ও মুরগী ১১০ টাকা হারে বিক্রি হচ্ছে। সিহাব নামে এক ক্রেতা ৩ কেজি গরু মাংস ও ৩.৯৫০ কেজি মুরগীর মাংস নেন। ডিজিটাল মেশিন দিয়ে ওজন পরিমাপ করে দেওয়ার পর প্রতিবেদকের সন্দেহ হলে সে ফেনী ধান পট্টি (মুড়ি বাজারস্থ) শরীফ মিষ্টি মেলা’র মলিক মোঃ মিজানুর রহমানের সহযোগীতায় পুণরায় পরিমাপ করলে ৩ কেজী গরু মাংসের পরিবর্তে ২.৭২৫কেজি পাওয়া যায় ও মুরগী ৩.৯৫০ কেজি ড্রেসিং করার পর (১.১৫০গ্রাম) কমে কমে ২.৮০৩ কেজীতে পরিণত হয়। অন্যদিকে দিকে এসব দোকানে টাকা আদায়ের কোন রশিদ ও সাইনবোর্ড নেই ।

এ ব্যাপারে গরু ও মুরগী মাংসের দোকানের মালিক কবির আহম্মদ ও মোঃ শাহজাহানের কাছে জানতে চাইলে তারা বলেন- আমাদের ভুল হয়ে গেছে। আমাদের আর কোনদিন অন্যায় হবেনা। দয়া করে আপনি মিডিয়ায় প্রকাশ করবেন না।

এ ব্যাপারে ফেনী শহর ব্যবসায়ী সমিতির সাধারন সম্পাদক পারভেজুল ইসলাম হাজারীর সাথে মোবাইল ফোনে যোগাযোগ করা হলে তিনি বলেন- কবির আহম্মদ ও মোঃ শাহজাহান ওজনে কম দিয়ে সাধারন ক্রেতাদের কে তাদের ভোক্তা অধিকার আইন লঙ্গন করছে। ক্রেতাদের সাথে প্রতারণা করার জন্য তাদের দুই জনের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

ফেনী জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজেস্ট্রট সোহেল রানার কাছে মোবাইল ফোনে ভোক্তাধিকার লঙ্গন ও ওজনে কম দিয়ে ক্রেতাদের সাথে প্রতারণার ব্যাপারে জানতে চাইলে তিনি জানান, বিষয়টি পর্যাবেক্ষন করে আইনি ব্যবস্থা নেওয়া হবে।

আপনার মতামত দিন....

এ বিষয়ের অন্যান্য খবর:


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।


CAPTCHA Image
Reload Image

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.