ফের আলোচনায় বহদ্দারহাট ফ্লাইওভার

সোমবার, ২ নভেম্বর, ২০১৫

সিটিজিবার্তা২৪ডটকম

ctgbarta24-boddarhat-flyober

চট্টগ্রাম ঃ খোদ গণপূর্তমন্ত্রী বলছেন, কাঠামো দুর্বল। তাই, এখন প্রশ্নের মুখে বন্দরনগরীতে দুবছর আগে চালু বহদ্দারহাট ফ্লাইওভারের সক্ষমতা। যদিও এর নির্মাণকারী সংস্থা সিডিএ চেয়ারম্যানের দাবি, টেকসইভাবে বানানো হয়েছে এই ফ্লাইওভার।

তবে মন্ত্রী ও চেয়ারম্যানের এই বিতর্কে নতুন করে ফ্লাইওভারটি নিয়ে জনমনে সন্দেহ তৈরি করবে বলে মনে করছেন নগর পরিকল্পনাবিদরা। তাই এটির পুরো কাঠামো বিশেষজ্ঞ দল দিয়ে পরীক্ষা করানোর পরামর্শ তাদের।

আবারও আলোচনায় চট্টগ্রাম মহানগরীর বহদ্দারহাট ফ্লাইওভার। নির্মাণ কাজ চলাকালে দুর্ঘটনায় ১৪ জনের প্রাণহানির পর দীর্ঘদিন কাজ বন্ধ। এরপর নানা জটিলতা কাটিয়ে চালু হলেও এখন প্রশ্ন উঠেছে, এর কাঠামো নিয়ে। আর এ নিয়ে খোদ গণপূর্তমন্ত্রী আপত্তি তোলায় আবারও সামনে এসেছে এই ফ্লাইওভারের সক্ষমতার বিষয়টি।

এমনিতেই, চালুর পর খুব একটা কাজে আসেনি এই ফ্লাইওভার। এখন কাঠামো দুর্বলতা নিয়ে প্রশ্ন উঠলেও তা এরইমধ্যে নাকচ করে দিয়েছেন সিডিএ চেয়ারম্যান।

তবে, মন্ত্রীর আপত্তিকে গুরুত্ব দিয়ে দ্রুত এই ফ্লাইওভারের পরীক্ষা-নীরিক্ষার পরামর্শ দিয়েছেন নগরবিদরা। সেই সাথে ফ্লাইওভারটির কার্যকর ব্যবহার নিশ্চিতের জন্য কোনো সংস্কার আনা সম্ভব কিনা তাও খতিয়ে দেখার পরামর্শ দিয়েছেন তারা।

১৪২ কোটি টাকা ব্যয়ে নির্মিত, ১ দশমিক ৩ কিলোমিটার দীর্ঘ এই ফ্লাইওভারটি যান চলাচলের জন্য খুলে দেয়া হয় ২০১৩ সালের ১২ অক্টোবর।

আপনার মতামত দিন....

এ বিষয়ের অন্যান্য খবর:


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।


CAPTCHA Image
Reload Image

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.