বরিশাল ৬ পৌরসভায় আ.লীগ-বিএনপির মেয়র প্রার্থী চূড়ান্ত

সোমবার, ৩০ নভেম্বর, ২০১৫

নিজস্ব প্রতিবেদক, সিটিজিবার্তা২৪ডটকম

ছবি: সিটিজিবার্তা২৪.কম

বরিশাল : অবশেষে বরিশালের ৬ পৌরসভায় স্থানীয়ভাবে চূড়ান্ত করা হলো আওয়ামী লীগ ও বিএনপির দলীয় মেয়র প্রার্থী। তবে কেন্দ্র থেকে তাদের নাম দলীয়ভাবে ঘোষণা করা হবে।
প্রথমবারের মতো দলীয় প্রতিকে মেয়র পদে নির্বাচন অনুষ্ঠিত হওয়ায় তফসিল ঘোষণার পর পরই দলীয়ভাবে মনোনয়ন পেতে জোর চেষ্টা করেন এখানকার সম্ভাব্য প্রার্থীরা। দলের স্থানীয় নিতি-নির্ধারকরা প্রার্থী মনোনয়ন নিয়ে গত কয়েকদিন ধরে দফায় দফায় বৈঠকও করেছেন। অবশেষে সোমবার সকালে স্থানীয়ভাবে উভয় দলের মেয়র প্রার্থীদের নাম ঘোষণা করা হয়।

৬ পৌরসভায় বিএনপির মনোনীত প্রার্থীরা হলেন, গৌরনদীতে এসএম মনিরুজ্জামান, মেহেন্দিগঞ্জে গিয়াসউদ্দিন দিপেন, মুলাদীতে অস্ট্রেলিয়া প্রবাসী হারুন-অর রশিদ, বাকেরগঞ্জে মতি মোল্লা, বানারীপাড়ায় গোলাম মাহমুদ মাহাবুব এবং নবগঠিত উজিরপুরে আব্দুল শহীদ খান।

এদিকে, আওয়ামী লীগের প্রার্থীদের মধ্যে রয়েছে বাকেরগঞ্জে লোকমান হোসেন ডাকুয়া, নবগঠিত উজিরপুরে গিয়াসউদ্দিন, বানারীপাড়ায় অ্যাডভোকেট সুভাষ চন্দ্র শীল, গৌরনদীতে হারিছুর রহমান হারিছ, মুলাদীতে শফিকুজ্জামান রুবেল ও মেহেন্দিগঞ্জে আলহাজ্ব কামাল উদ্দিন খান।

সংসদীয় প্রধান জাতীয় পার্টি থেকে বরিশালের ৬ পৌরসভায় মেয়র প্রার্থী এখনো নির্ধারণ করেনি। জেলা জাতীয় পার্টির আহ্বায়ক গোলাম কিবরিয়া টিপু জানান, স্থানীয়ভাবে নয়, কেন্দ্র থেকে সরসরি প্রার্থী মনোনয়ন দিবে পার্টির চেয়ারম্যান। তাই প্রার্থীরা কেন্দ্রে যোগাযোগ করছেন।

বরিশাল উত্তর জেলা বিএনপির সভাপতি ও সাবেক সংসদ সদস্য মেজবা উদ্দিন ফরহাদ জানান, বিএনপি নির্বাচনমুখি দল হওয়ায় এ নির্বাচনে অংশ গ্রহন করছে।

বরিশাল জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক তালুকদার মোহাম্মাদ ইউনুস জানান, বাংলাদেশের ইতিহাসে এই প্রথমবারের মতো মেয়র প্রার্থী দলীয়ভাবে মনোনায়ন দেয়া হয়েছে। এটি বাংলাদেশ সরকারের একটি যুগান্তকারী পদক্ষেপ।

উল্লেখ্য, ৩০ ডিসেম্বর ২৩৪টি পৌরসভার মধ্যে বরিশাল বিভাগে ১৭টি ও বরিশাল জেলায় ৬টি পৌরসভায় নির্বাচন অনুষ্ঠিত হবে।

আপনার মতামত দিন....

এ বিষয়ের অন্যান্য খবর:


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।


CAPTCHA Image
Reload Image

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.