বাংলাদেশ এখন উজ্জল সম্ভাবনার সময় অতিক্রম করছে: রাস্ট্রপতি

রবিবার, ১১ ফেব্রুয়ারি ২০১৮

নিজস্ব প্রতিবেদক, সিটিজিবার্তা২৪ডটকম

বাংলাদেশ এখন উজ্জল সম্ভাবনার সময় অতিক্রম করছে: রাস্ট্রপতি

চট্টগ্রাম : রাস্ট্রপতি মো.আবদুল হামিদ বলেছেন, বাংলাদেশ এখন উজ্জল সম্ভাবনার সময় অতিক্রম করছে। সম্ভাবনাময় বাংলাদেশকে এগিয়ে নিতে তরুনদেরই গুরুদায়িত্ব পালন করতে হবে। বঙ্গোপসাগরে বাংলাদেশ যে ১ লাখ ১৮ হাজার ৮১৩ বর্গকিলোমিটার জলসীমা জয় করেছে, গবেষণার মধ্য দিয়ে সেখানকার মৎস্যসম্পদের উন্নয়নে এই চট্টগ্রাম ভেটেরিনারি বিশ্ববিদ্যালয় ভূমিকা রাখবে।

আজ রবিবার বিকেলে চট্টগ্রামের খুলশিস্থ চট্টগ্রাম ভেটেরিনারি ও অ্যানিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয়ের (সিভাসু) প্রথম সমাবর্তন অনুষ্ঠানে রাষ্ট্রপতি এসব কথা বলেন।

বাংলাদেশ এখন উজ্জল সম্ভাবনার সময় অতিক্রম করছে: রাস্ট্রপতি

ক্রেস্ট প্রধানকালে রাস্ট্রপতি

রাষ্ট্রপতি গ্র্যাজুয়েটদের উদ্দেশে বলেন, তোমরা অন্যায় ও অসত্যের কাছে মাথা নত করবে না। বিবেক বিকিয়ে দেবে না। লাখো শহীদের আত্মত্যাগের বিনিময়ে অর্জিত আমাদের স্বাধীনতাকে আরো অর্থবহ করতে তোমাদের অবদান রাখতে হবে। মুক্তিযুদ্ধের অবিনাশী চেতনা, দেশপ্রেম হোক তোমাদের চলার পথের পাথেয়।

বিশ্ববিদ্যালয়ে শিক্ষার সুষ্ঠু পরিবেশের জন্য ছাত্র-শিক্ষকের বন্ধুত্বপূর্ণ সম্পর্কের উপর গুরুত্ব আরোপ করে রাষ্ট্রপতি বলেন, শিক্ষকদের হতে হবে স্নেহপ্রবণ ও অভিভাবকতুল্য।

বাংলাদেশ এখন উজ্জল সম্ভাবনার সময় অতিক্রম করছে: রাস্ট্রপতি

সমাবর্তনে আগত শিক্ষার্থীরা

অনুষ্ঠানে ‘সমাবর্তন বক্তা’ হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রফেসর ইমেরিটাস ড. এ. কে. আজাদ চৌধুরী। বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের চেয়ারম্যান প্রফেসর আবদুল মান্নান। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. গৌতম বুদ্ধ দাশ।

সমাবর্তনে ভেটেরিনারি মেডিসিন অনুষদ, ফুড সায়েন্স অ্যান্ড টেকনোলজি অনুষদ ও মৎস্যবিজ্ঞান অনুষদ থেকে মোট ৮৪৪ জনকে স্নাতক, ২১৬ জনকে স্নাতকোত্তর ও দুজনকে ডক্টর অব ফিলসফি (পিএইচডি) ডিগ্রি প্রদান করেন রাষ্ট্রপতি।

আপনার মতামত দিন....

এ বিষয়ের অন্যান্য খবর:


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।


CAPTCHA Image
Reload Image

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.