বাজারে আসছে পেপসিকোর প্রথম স্মার্টফোন

শনিবার,১৭ অক্টোবর ২০১৫

সিটিজিবার্তা ২৪ ডটকম

বিজ্ঞান ও প্রযুক্তি ঃ ঠিকই পড়ছেন! কোমল পানীয় প্রস্তুতকারক প্রতিষ্ঠান f5efe1d8-73be-11e5-b075-2eb09c260678_1280x720 বাজারে আনতে যাচ্ছে তাদের প্রথম স্মার্টফোন। প্রতিষ্ঠানটির চীন শাখা তাদের অঞ্চলের জন্য অ্যানড্রয়েড অপারেটিং সিস্টেমচালিত একটি স্মার্টফোন বাজারজাত করবে। মোবিপিকার ব্লগের সূত্র ধরে এক প্রতিবেদনে এ খবর জানিয়েছে তথ্যপ্রযুক্তিবিষয়ক ওয়েবসাইট ম্যাশেবল।

পেপসির এই স্মার্টফোনের নাম ‘পি ১’। অ্যানড্রয়েডের ললিপপ সংস্করণ ব্যবহার করা হবে এই স্মার্টফোনটিতে। এর দাম হতে পারে ২০৫ ডলার। এ পর্যন্ত পাওয়া তথ্য অনুযায়ী ৫ দশমিক ৫ ইঞ্চির ১০৮০ পিক্সেলের ডিসপ্লে থাকছে এটিতে। ১ দশমিক ৭ গিগাহার্টজের প্রসেসরের সঙ্গে থাকছে ২ জিবি র‍্যাম এবং ১৬ জিবি ইন্টারনাল মেমোরি। ব্যাটারি হবে ৩০০০ এমএএইচের।

থাকবে ১৩ মেগাপিক্সেলের রিয়ার ক্যামেরা ও ৫ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা। ফাঁস হয়ে যাওয়া একটি ছবিতে দেখা গেছে, এখানে সংযুক্ত আছে ক্যাপাসিটিভ বাটন। একই সঙ্গে পেছনের ক্যামেরায় যুক্ত থাকতে পারে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর।

সব মিলিয়ে আকর্ষণীয় ডিজাইনের বেশ পাতলা এক স্মার্টফোন ডিজাইন করেছে পেপসি। তবে স্পেসিফিকেশনের দিক থেকে সাদামাটাই বলা চলে। আগামী ২০ অক্টোবর পেপসি আনুষ্ঠানিকভাবে ঘোষণা করবে তাদের স্মার্টফোন ‘পি ১’-এর সব তথ্য।

 

আপনার মতামত দিন....

এ বিষয়ের অন্যান্য খবর:


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।


CAPTCHA Image
Reload Image

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.