বিগ ব্যাশের শিরোপা জিতল মাইক হাসির সিডনি থান্ডারস

রবিবার,২৪ জানুয়ারি ,২০১৬

স্পোর্স্টস ডেস্ক,সিটিজিবার্তা২৪ডটকম 

প্রথমবারের মতো বিগ ব্যাশের শিরোপা জিতল ম সিডনি থান্ডারস

আগের ম্যাচে তার ঝড়ো শতকের উপর ভর করে ফাইনালে উঠেছিল সিডনি  থান্ডারস। আবারও সেই  ওসমান খাজার ৪০ বলে ৭০ রানের  ঝড়ো ইনিংসে ভর করে  মেলবোর্ন স্টারসকে তিন উইকেটে প্রথমবারের মতো বিগ ব্যাশের শিরোপা জিতল মাইক হাসির সিডনি।

আজ (রোববার) মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডে টস জিতে প্রথমে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন সিডনি থান্ডারস অধিনায়ক মাইক হাসি।

ব্যাটিং এ নেমে ৬ রানের মাথায় ওপেনার স্টোনিস এর উইকেট হারায় মেলবোর্ন স্টার্স। আরেক ওপেনার লুক রাইট দলীয় ৫০ রানের সময় ব্যাক্তিগত ২৩ করে আউট হন।

অন্য কেউ দলের হাল ধরতে না পারলেও দলকে বড় সংগ্রহের পথে নিয়ে যান  ইংলিশ অলরাউন্ডার কেভিন পিটারসেন। তার ৪টি বাউন্ডারি ও , পাঁচটি ওভার বাউন্ডারির সাহায্যে করা ৩৯ বলে ৭৪ রানের বিস্ফোরক ইনিংসের কল্যানে সিডনির সামনে   ১৭৭ রানের চ্যালেঞ্জিং লক্ষ্য ছুঁড়ে দেয় মেলবোর্ন স্টারস।

এছাড়া অধিনায়ক ডেভিড হাসি  ২১, ইভান গুলবিচ ১৬ ও অ্যাডাম জাম্পা  ১৫ রান করলে ৯ উইকেটে ১৭৬ রানে থামে মেলবোর্নের ইনিংস।শিরোপা নির্ধারণী ম্যাচে ৪০ বলে ৭০ রানের ঝড়ো ইনিংস খেলেন উসমান খাজা।

 

সিডনির হয়ে শেন ওয়াটসন ও ক্রিস গ্রিন সর্বোচ্চ দু’টি করে উইকেট নেন । একটি করে উইকেট লাভ করেন আন্দ্রে রাসেল, ক্লিন্ট ম্যাককে ও জ্যাক ক্যালিস।

লক্ষ্য তাড়া করতে নেমে  ওপেনিং জুটিতে ৯.১ ওভারে  ৮৬ রান তোলেন খাজা ও ক্যালিস । দলীয় ৮৬ রানে ক্যালিস ২৭ বলে ২৮ করে বিদায় নিলেও থামেনি খাজার ব্যাটিং তান্ডব। সেমিফাইনালে অপরাজিত ৫৯ বলে ১০৪ রানের পর শিরোপা নির্ধারণী ম্যাচে ৪০ বলে ৭০ রানের ঝড়ো ইনিংস খেলে ১২১ রানের মাথায় আউট হন এই ওপেনার। এরপর দলের বাকি ব্যাটসম্যানদের জয়ের বন্দরে পৌছে যায় মাইক হাসির দল। অধিনায়ক মাইক হাসি ১৮ রান  ও ব্লিযার্ড ১৬ রান করে আউট হন। শেষদিকে ৯ বলে ১৩ রানে অপরাজিত থেকে দলের জয় নিশ্চিত করেন বেন রোহরার।

ম্যাচ সেরার পুরস্কার জেতেন খাজা। আর টুর্নামেন্ট সেরার খেতাম জিতেন  সর্বোচ্চ  ৩৭৮ রান করা ব্রিসবেন হিটের অধিনায়ক ক্রিস লিন।

আপনার মতামত দিন....

এ বিষয়ের অন্যান্য খবর:


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।


CAPTCHA Image
Reload Image

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.