বিস্মিত কোচ হাথুরুসিং

তাসকিন-সানির বোলিং অ্যাকশন সন্দেহজনক প্রসঙ্গে

বৃহস্পতিবার, ১০ মার্চ ২০১৬ ১৭:১০ ঘন্টা

খেলা ডেস্ক, সিটিজিবার্তা২৪ডটকম

বিস্মিত কোচ হাথুরুসিং

বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের কোচ হাতুরুসিং

চট্টগ্রাম : পেস বোলার তাসকিন  আহমেদ এবং বাহাতি স্পিনার আরাফাত সানি দু’জনেই গত দুই বছর ধরে একটানাভাবে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের হয়ে অনেক আন্তর্জাতিক ম্যাচ খেলেছেন। কিন্তু বাংলাদেশের হয়ে এই দুই বোলার অনেক ম্যাচে বল করলেও কোনো আম্পায়ারের চোখে তাদের বোলিং অ্যাকশনে সন্দেহজনক মনে হয়নি।

এমনকি গত রোববার (৬ মার্চ) এশিয়া কাপের ফাইনালেও খেলেছিলেন তাসকিন। কিন্তু বুধবার ধর্মশালায় নেদারল্যান্ডসের বিপক্ষে ম্যাচের পর তাসকিন এবং আরাফাত সানির বোলিং অ্যাকশন সন্দেহজনক মনে হয়েছে আম্পায়ারদের কাছে। এই বিষয়টি নিয়ে বাংলাদেশ দলের প্রধান কোচ চন্ডিকা হাথুরুসিংহে জানিয়েছেন, গোটা দলের কাছে বড় বিস্ময় হয়ে এসেছে আম্পায়াদের সন্দেহের খবরটি।

বুধবার (৯ মার্চ) নেদারল্যান্ডসের বিপক্ষে বাংলাদেশের স্বস্তির জয়ের পরই শোনা যায় অস্বস্তির এই খবর। তবে এসব ক্ষেত্রে আনুষ্ঠানিকভাবে সংবাদ বিজ্ঞপ্তি দিয়ে জানায় আইসিসি। সেটি দেওয়া হয়নি আজ বৃহস্পতিবার দুপুর পর্যন্তও। তবে দুপুরে হিমাচল প্রদেশ ক্রিকেট অ্যাসোসিয়েশন মাঠে বাংলাদেশের অনুশীলনের আগে সংবাদ সম্মেলনে খবরটি নিশ্চিত করেন কোচ চন্ডিকা হাথুরুসিংহে।

তাসকিন এবং আরাফাত সানির বোলিং সন্দেহজনক মনে হয়েছে আম্পয়ারদের কাছে এ প্রসঙ্গে বাংলাদেশ দলের প্রধান কোচ বলেন, ‘আমাদের জন্য খবরটি ছিল বিস্ময়কর। কারণ সাম্প্রতিক সময়ে ওরা অনেক ক্রিকেট খেলেছে, প্রশ্ন ওঠেনি। তাই আমি এই ঘটনায় বিস্মিত। আইসিসি’র ম্যাচ রেফারি বা আম্পায়াররা হয়তো নতুন কিছু দেখেছেন, এর চেয়ে বেশি আর কী বলতে পারি। যাহোক, আম্পায়ার-ম্যাচ রেফারি সংশয় জানিয়েছে। আমরা সেটা মেনে নিচ্ছি। আমার মনে হয় না, আমরা যেভাবে খেলছি, তাতে এটা কোনো প্রভাব ফেলবে।’

এ বিষয়ে তিনি বলেন, ‘গত কয়েক বছর ধরেতো তাসকিন এবং সানি এই অ্যাকশানেই বল করে আসছে। এদের বোলিং অ্যাকশান নিয়ে কেন আইসিসির পক্ষ থেকে প্রশ্ন তোলা হচ্ছে এর আমি কিছুই বুঝতে পারছিনা। ব্যাপারটা হলো ওরা এটাকে কিভাবে নিচ্ছে। এই ছেলে দুটি মানসিকভাবে অনেক শক্ত। ওরা জানে যে ওরা যা করছে ঠিকই করছে। আমাদেরও ওদের অ্যাকশন নিয়ে সংশয় নেই।’

আপনার মতামত দিন....

এ বিষয়ের অন্যান্য খবর:


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।


CAPTCHA Image
Reload Image

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.