‘মাশরাফি সরাসরি না করে দিয়েছে’

খেলা ডেস্ক, সিটিজিবার্তা২৪ডটকম

সোমবার ২৬ ফেব্রুয়ারি, ২০১৮

'মাশরাফি সরাসরি না করে দিয়েছে'

পাপন ও মাশরাফি। ফাইল ছবি

মাশরাফি সরাসরি বলে দিয়েছেন, টি-টোয়েন্টিতে তিনি আর ফিরবেন না। আজ বোর্ড সভাপতি নাজমুল হাসান পাপন নিদাহাস ট্রফির দল ঘোষণার সময়ও বলেছেন একই কথা।

টি-টোয়েন্টি ক্রিকেট থেকে অবসর নেওয়া মাশরাফি বিন মুর্তজাকে ফেরানোর সব ধরনের চেষ্টাই করছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

আজ সোমবার নাজমুল হাসান পাপন মিরপুর হোম অব ক্রিকেটে বলেছেন,‘আগের সিরিজেই তাকে আমি ব্যক্তিগতভাবে বলেছিলাম খেলার জন্য। সে কোন আগ্রহ দেখায়নি। এবারও তার কাছে খবর পাঠানো হয়েছে, মিডিয়ার মাধ্যমেও দেখেছে। আমার জানামতে সে সম্পূর্ণভাবে না করে দিয়েছে।’

গত বছর শ্রীলঙ্কার মাটিতে একরকম জোর করে মাশরাফিকে টি-টোয়েন্টি থেকে অবসরে যেতে বাধ্য করে বিসিবি! জোর বলতে, তখনকার কোচ চন্ডিকা হাথুরুসিংহের তারুণ্যনীতি এবং অধিনায়ক পরিবর্তনের প্রস্তাব মানতে পারেননি মাশরাফি। তাই নিজ থেকেই অবসরের সিদ্ধান্ত নেন।

ওই সময় বিসিবি সভাপতি থেকে শুরু করে বোর্ডের কোনো পরিচালককেই পাশে পাননি মাশরাফি। সবাই হাথুরুসিংহের সিদ্ধান্ত মেনে তা বাস্তবায়ন করেন। তাইতো স্বসম্মানে ক্রিকেটের সংক্ষিপ্ত ফরম্যাটকে বিদায় বলেন মাশরাফি। তার অবসরে যাওয়ার পর চারটি টি-টোয়েন্টি ম্যাচ খেলে সবগুলোতেই হেরেছে বাংলাদেশ। কোনোটিতেই ন্যূনতম লড়াই করতে পারেনি টাইগাররা। মাঠের পারফরম্যান্স ছিল এলোমেলো। পাশাপাশি হাথুরুসিংহেও নেই। সব মিলিয়ে মাঠের ভেতরে এবং বাইরের বাংলাদেশ পুরোই ওলট-পালট।

তাই মাশরাফিতে সমাধান খুঁজছে বিসিবি। বোর্ড থেকে তাকে আনুষ্ঠানিকভাবে টি-টোয়েন্টিতে ফেরার কথা বলা হয়েছে। বোর্ড প্রধান নাজমুল হাসান পাপন তাকে শ্রীলঙ্কার বিপক্ষে সদ্য শেষ হওয়া টি-টোয়েন্টি সিরিজে ফেরার কথা বলেছিলেন। কিন্তু মাশরাফি তখন রাজি হননি। সিরিজ শেষে আবারো তাকে ফেরার কথা বলেছেন নাজমুল হাসান। বোর্ডের একাধিক পরিচালক তাকে করেছেন অনুরোধ।

টি-টোয়েন্টি ক্রিকেটে না ফেরার সিদ্ধান্ত নিলেও মাশরাফি জানিয়েছেন টেস্টে তিনি খেলতে চান। এজন্য আগামী মৌসুম থেকে ঘরোয়া ক্রিকেটেও নিয়মিত হবেন।

আপনার মতামত দিন....

এ বিষয়ের অন্যান্য খবর:


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।


CAPTCHA Image
Reload Image