ম্যাচ জয়ের নায়ক তামিম

বুধবার, ৯ মার্চ ২০১৬ ১৯:১০ ঘন্টা

খেলা ডেস্ক, সিটিজিবার্তা২৪ডটকম

ম্যাচ জয়ের নায়ক তামিম

ম্যাচ সেরা তামিম ইকবাল

ঘরের মাঠে এশিয়া কাপের মিশন শেষ হতে না হতেই বাংলাদেশের টি-২০ বিশ্বকাপের লড়াই শুরু। প্রথম ম্যাচে প্রতিপক্ষ নেদারল্যান্ডস। ম্যাচটিতে যখন অন্য ব্যাটসম্যানরা মাঠ থেকে বিদায় নিচ্ছিলেন, তখন দলের হাল ধরে রাখলেন ওপেনার তামিম ইকবাল। টাইগারদেরকে এনে দেন বড় রানের পুঁজি। সেই পুঁজিতে জয় দিয়ে বিশ্বকাপের মিশন শুরু করল বাংলাদেশ। আর এতে ম্যাচ সেরার পুরস্কার পান তামিম।

বুধবার ধর্মশালায় হিমাচল প্রদেশ ক্রিকেট এসোসিয়েশন মাঠে নেদারল্যান্ডের বিপক্ষে উদ্বোধনী জুটিতে ব্যাট হাতে মাঠে নামেন তামিম। শেষ পর্যন্ত টিকে থেকে ৮৩ রান করেন। ৫৮ বলের এই ইনিংসে রয়েছে ছয়টি চার ও তিনটি ছক্কার মার।

ম্যাচসেরার পুরস্কার পাওয়ার পর সামগ্রিক দিক বিশ্লেষণ করে তামিম বলেন, ‘কিছু ঘরোয়া টি২০ লিগ খেলায় আত্মবিশ্বাস ফিরে এসেছে। আমি আমার কোচদের সঙ্গে পরামর্শ করেছি এবং শান্ত থাকার চেষ্টা করেছি। তারা (নেদারল্যান্ডস) খুবই ভালো বল করেছে। উইকেটও সহজ ছিল না। আমি ভাবলাম, আমাদের ১৫ রান শর্ট আছে। অন্যদিকে আমরা গ্রীষ্মকালীন পরিবেশ থেকে এখানে এসেছি। এছাড়া এখানে শ্বাস নিতেও সমস্যা হচ্ছে।’

টি২০তে দীর্ঘ চার বছর পর হাফ-সেঞ্চুরি করলেন তামিম। ২০০৭ সালে অভিষেক হওয়ার পর টি-২০তে মোট ৪৭টি ইনিংস খেলেছেন তামিম। সব মিলিয়ে হাফ-সেঞ্চুরি করেছেন চারটি। অবাক করার বিষয় হলো, এই নেদারল্যান্ডের বিপক্ষেই করেছেন তিনটি অর্ধ-শতক। তার সর্বোচ্চ ইনিংসটি ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে। ২০১২ ঢাকাতে ৮৮ রান করে অপরাজিত ছিলেন তিনি।

আপনার মতামত দিন....

এ বিষয়ের অন্যান্য খবর:


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।


CAPTCHA Image
Reload Image

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.