যশোর সফরে যাচ্ছেন প্রধানমন্ত্রী

Sunday,31 Dec 2017

Ctgbarta24.com

আজ যশোর সফরে যাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বর্তমান সরকারের আমলে জেলাটিতে এটাই তার প্রথম সফর। সকালে বিমান বাহিনীর শিক্ষা সমাপনী কুচকাওয়াজে যোগদান শেষে বিকালে যশোর ঈদগাহ ময়দানে দলীয় জনসভায় ভাষণ দেবেন তিনি।

এদিকে প্রধানমন্ত্রীর আগমনকে কেন্দ্র করে যশোরে আওয়ামী লীগের নেতাকর্মীসহ সাধারণ মানুষের মধ্যে ব্যাপক উত্সাহ-উদ্দীপনা বিরাজ করছে। প্রধানমন্ত্রীকে বরণ করে নিতে তারা সব ধরনের প্রস্তুতি সম্পন্ন করেছেন।জানা গেছে, প্রধানমন্ত্রী শেখ হাসিনা যশোরের জনসভা থেকে যশোর মেডিকেল কলেজের একাডেমিক ভবন, কপোতাক্ষ নদ খনন প্রকল্পসহ ১৮টি প্রকল্পের উদ্বোধন করবেন। একই সঙ্গে যশোরের মৃতপ্রায় ভৈরব নদ সংস্কার, যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে শেখ রাসেল জিমনেসিয়াম ভবন, টিএসসিসহ ১২টি উন্নয়ন প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন। এজন্য যশোর জেলা প্রশাসন, জনপ্রতিনিধি ও আওয়ামী লীগ নেতারা সার্বিক প্রস্তুতি গ্রহণ করেছেন বলে জানিয়েছেন যশোর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সদর উপজেলা চেয়ারম্যান শাহীন চাকলাদার।যশোর জেলা প্রশাসন সূত্র জানায়, প্রধানমন্ত্রী যশোরের ঈদগাহ জনসভা থেকে দেড় ডজন উন্নয়ন প্রকল্পের উদ্বোধন করবেন।

এগুলোর মধ্যে উল্লেখযোগ্য হলো— কপোতাক্ষ নদের জলাবদ্ধতা দূরীকরণ প্রকল্প (প্রথম পর্যায়), তথ্যপ্রযুক্তির সহায়তায় শিক্ষার মানোন্নয়নের লক্ষ্যে ‘নির্বাচিত বেসরকারি কলেজগুলোর উন্নয়ন’ শীর্ষক প্রকল্পের আওতায় সদর উপজেলার আমদাবাদ কলেজ, শার্শা উপজেলার পাকশিয়া আইডিয়াল কলেজ ও বাঘারপাড়া ডিগ্রি কলেজে নির্মিত দোতলা ভবনের তৃতীয় ও চতুর্থ তলার সম্প্রসারণ কাজ, মণিরামপুর উপজেলায় ৫০০ আসনের শহীদ মশিয়ুর রহমান অডিটোরিয়াম-কাম মাল্টি পারপাস হল নির্মাণ, যশোর পাবলিক লাইব্রেরির উন্নয়ন প্রকল্প, যশোর মেডিকেল কলেজের একাডেমিক ভবন; হৈবতপুর, নরেন্দ্রপুর, মহাকাল ও পাতিবিলা ইউনিয়ন ভূমি অফিস ভবন, যশোরের পুলিশ সুপার ভবন ও পুলিশ হাসপাতাল ও শেখ রাসেল ভাস্কর্য।

আপনার মতামত দিন....

এ বিষয়ের অন্যান্য খবর:


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।


CAPTCHA Image
Reload Image

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.