রাজধানীতে শুল্ক গোয়েন্দার হাতে ১৬ কেজি স্বর্ণসহ আটক ১

শনিবার,১২ আগস্ট ২০১৭

সিটিজিবার্তা২৪ডটকম :শুল্ক গোয়েন্দা আজ সন্ধ্যায় বায়তুল মোকাররম মার্কেটে ১৬.২৪০ কেজি স্বর্ণ আটক করেছে। এ সময় একজন বাহককেও গ্রেফতার করা হয়েছে।

আটক ব্যক্তি মোঃ রবিউল ইসলাম,(২৪)। তিনি কক্সবাজার সদর উপজেলার পূর্ব বোয়ালখালি গ্রামের নূরুল আলমের পুত্র।

শুল্ক গোয়েন্দার কাছে গোপন সংবাদ ছিল যে, বিপুল পরিমাণ স্বর্ণবার নিয়ে এক ব্যক্তি আজ বিকেলে বায়তুল মোকাররম মার্কেটে আসবে। সে অনুযায়ী, দুপুর থেকেই সহকারী পরিচালক মোহাম্মদ জাকারিয়ার নেতৃত্বে শুল্ক গোয়েন্দার একটি দল মার্কেটে অবস্থান করছিল। বিকালে মার্কেট প্রাঙ্গণের একটি দোকানে এই ব্যক্তি এসে উপস্থিত হলে ঐ দোকানের কর্মচারীরা বাংলাদেশ জুয়েলার্স সমিতিকে বিষয়টি অবহিত করে। পরে বাজুসের প্রতিনিধিসহ শুল্ক গোয়েন্দা দল বিকাল ৫-৩০ টায় এই ব্যক্তিকে প্রথমে শনাক্ত ও পরে আটক করেন।

জিজ্ঞাসাবাদে গ্রেফতারকৃত ব্যক্তি জানান, তিনি রমজান মাসে উত্তরায় ফুটপাতে কাপড় বিক্রি করেছেন।

কিন্তু এ থেকে আয় রোজগার কম হওয়ায় তিনি সেই ব্যবসা ছেড়ে দেন। কিছুদিন আগে পরিচয় হওয়া আকাশ নামে এক ব্যক্তি ১০ হাজার টাকার চুক্তিতে বায়তুল মোকাররম মার্কেটে যেকোন স্বর্ণের দোকানে এটি পৌঁছে দিতে বলেন।

স্বর্ণের বারগুলো এই ব্যক্তি একটি চামড়ার ব্যাগে নিয়ে এসেছিল। প্রতিটি ১১৬ গ্রাম ওজনের ১৪০টি বারের মোট ওজন ১৬.২৪০ কেজি। আটক স্বর্ণের মূল্য প্রায় ৮ কোটি টাকা।চোরাচালানের অভিযোগে যাত্রীকে গ্রেফতার করা হয়েছে।

আটক স্বর্ণ ঢাকা কাস্টম হাউসের মাধ্যমে বাংলাদেশ ব্যাংকে জমা দেয়া হবে। একইসাথে আসামীর স্বীকারাক্তি অনুযায়ী পরবর্তী আইনানুগ ব্যবস্থা নেয়া হবে জানা যায়।




Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


CAPTCHA Image
Reload Image