রাজশাহীর রানের পাহাড়ে চাপা পড়লো চট্টগ্রাম

মিজানুর ও জহুরুলের সেঞ্চুরি, অপেক্ষায় আছেন হামিদুল

রাজশাহীর রানের পাহাড়ে চাপা পড়লো চট্টগ্রাম

সিটিজিবার্তা২৪ডটকম, রাজশাহী : ওয়ালটন এলইডি টিভি ১৮তম জাতীয় ক্রিকেট লিগের দ্বিতীয় রাউন্ডে রাজশাহী ও চট্টগ্রাম ম্যাচের প্রথম দিনে স্বাগতিক পেস বোলারদের দাপটে চট্টগ্রামের ব্যাটসম্যানের প্রথম ইনিংসে মাত্র ১৪১ রানে গুটিয়ে দিয়ে আজ দ্বিতীয় দিনে রানের পাহাড় গড়ে দাপট দেখালেন রাজশাহীর ব্যাটসম্যানরা।

দ্বিতীয় দিনে সেঞ্চুরি করেছেন রাজশাহীর দুই ব্যাটসম্যান- মিজানুর রহমান ও জহুরুল ইসলাম অমি। সেঞ্চুরির অপেক্ষায় আছেন হামিদুল ইসলাম। আর তাদের ব্যাটে চড়ে রানের পাহাড় গড়ছে রাজশাহী।

রাজশাহীতে ওয়ালটন এলইডি টিভি ১৮তম জাতীয় ক্রিকেট লিগের দ্বিতীয় রাউন্ডের এই ম্যাচে সোমবার দ্বিতীয় দিনের খেলা শেষে প্রথম ইনিংসে স্বাগতিকদের সংগ্রহ ৫ উইকেটে ৪৮২ রান। প্রথম ইনিংসেই তাদের লিড দাঁড়িয়েছে ৩৪১।

মিজানুর রহমান ও জহুরুল ইসলাম অমি। সেঞ্চুরির অপেক্ষায় আছেন হামিদুল

প্রথম শ্রেনীর ক্রিকেটে একাদশতম সেঞ্চুরীর পর জহিরুল ইসলাম অমি

প্রথম শ্রেনির ক্রিকেটে দ্বিতীয় সেঞ্চুরির অপেক্ষায় থাকা হামিদুল অপরাজিত আছেন ৯০ রানে। ১৭ রানে অপরাজিত মুক্তার আলী। মিজানুর ১৪৪ ও জহুরুল ১৩১ রান করে আউট হয়েছেন।

রাজশাহীর শহীদ কামারুজ্জামান স্টেডিয়ামে ৭১ রান নিয়ে সোমবার সকালে দ্বিতীয় দিন শুরু করা মিজানুর লাঞ্চের আগেই সেঞ্চুরি পূর্ণ করেন। তার সঙ্গে ৪৫ রান নিয়ে দিন শুরু করা জুনাইদ সিদ্দিক ফিফটি করলেও ইনিংস বড় করতে পারেননি।

আরিফ আহমেদের বলে হোসেন আলীকে ক্যাচ দেওয়ার আগে ১২৬ বলে ৫ চার ও এক ছক্কায় করেন ৫৬ রান। মিজানুরের সঙ্গে তার দ্বিতীয় উইকেট জুটিতে আসে ১৬৮ রান।

তৃতীয় উইকেটে ফরহাদ হোসেনকে সঙ্গে নিয়ে মিজানুর দলকে ২৩৪ পর্যন্ত টেনে নিয়ে গেলেও পরপর দুই ওভারে দুজনই বিদায় নেন।

ncl-rajshahi-batting201610031648

রনি চৌধুরীর বলে ফেরার আগে ১৬৩ বলে ১৮ চার ও ৪ ছক্কায় ১৪৪ রান করেন প্রথম শ্রেনির ক্রিকেটে চতুর্থ সেঞ্চুরি করা মিজানুর। আরিফ আহমেদের বলে এলবিডব্লিউ হওয়া ফরহাদ করেন ২২ রান।

এরপর পঞ্চম উইকেটে হামিদুলের সঙ্গে ২০৬ রানের বড় জুটি গড়ার পথে প্রথম শ্রেনির ক্রিকেটে একাদশ সেঞ্চুরি তুলে নেন জহুরুল। দিনের শেষ দিকে ফেরার আগে ১৪৩ বলে ১৭ চার ও ২ ছক্কায় ১৩১ রান করেন জাতীয় দলের বাইরে থাকা এই ব্যাটসম্যান।

জহুরুল ফেরার পর ষষ্ঠ উইকেটে মুক্তারের সঙ্গে ৪২ রানের অবিচ্ছিন্ন জুটিতে দিনের খেলা শেষ করেন হামিদুল।

আপনার মতামত দিন....

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।


CAPTCHA Image
Reload Image

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.