রান বন্যায় ভাসলেও খুশি নন তামিম!

রাশেদুল হাসান:

 

ব্যক্তিগত রান বন্যাতেও খুশি নন তামিম ইকবাল, দুই ম্যাচে করেছেন ২২৩ রান। ইংল্যান্ডের বিপক্ষে সেঞ্চুরি ফিঁকে হয়ে গেছে দলের হারে, অস্ট্রেলিয়ার বিপক্ষে ৯৫ রান নিলেও বৃষ্টিতে এক পয়েন্ট পেয়েছে তার দল। তাইতো ব্যক্তিগত অর্জনেও তৃপ্ত নন চাটগাঁইয়া বদ্দা!

দুর্দান্ত এক সেঞ্চুরি করেও ইংল্যান্ডের কাছে পরাজয়, পরের ম্যাচে আবারও অস্ট্রেলিয়ার কাছেও পরাজয়ের শঙ্কায় থেকে বৃষ্টির দোহাই ১ পয়েন্ট নিয়ে টুর্নামেন্টে টিকে আছে বাংলাদেশ দল। মন খারাপের সুরে তামিম বলছেন, “আগের মত আর নেই। এখন দল নিয়মিত ভালো খেলছে, আমরা র‍্যাঙ্কিংয়ের ছয় নম্বর দল। রান করাটা তখনই আনন্দের যখন আমার সেঞ্চুরি দলকে জয় এনে দিতে পারে। মানুষ তো এরকম ইনিংসই মনে রাখবে।”

শেষ ম্যাচে নিউজিল্যান্ডের বিপক্ষে জয় পেতে নিজেদের সেরাটাই দিতে হবে বলছেন তামিম ইকবাল, “আমরা নিউজিল্যান্ডের সেরা দলকে আমাদের মাটিতে হারিয়েছি। তবে আয়ারল্যান্ডে তাদের দল সেরকম শক্তিশালী না হলেও তাদের কাছে হেরেছি। যদি আগামী ম্যাচে তাদের হারাতে হয় তাহলে আমাদের নিজেদের সেরা ক্রিকেটটা খেলতে হবে। কিউই দলে দারুণ কিছু ক্রিকেটার আছে। আমাদেরও বেশ কয়েকজন ভালো ব্যাটসম্যান আছে যারা রান পাচ্ছেন না। তারা জ্বলে উঠলে আমরাও ভয়ংকর দল হয়ে উঠবো।”

ইংলিশ কন্ডিশনে নিজের ব্যাটিং নিয়ে সন্তুষ্ট তামিম, “পরেরবার যখন এখানে খেলতে আসব, মনে হয় তখন আরো ভালোভাবে পরিস্থিতি সামলাতে পারব ম্যাচের সময়। ব্যক্তিগতভাবে আমি নিজের ব্যাটিং নিয়ে সন্তুষ্ট। আমাদের সামনে গুরুত্বপূর্ণ একটামাত্র ম্যাচ আছে, সেটা নিয়েই ভাবছি শুধু। ভাল খেলার বিকল্প নেই ভেবেই মাঠে নামবো আমরা।”

অস্ট্রেলিয়ার বিপক্ষে মাত্র ৫ রানের জন্য সেঞ্চুরি না পাওয়ার আক্ষেপ পুড়াবে হয়ত আরহাম ইকবালের বাবাকে। সব ছাপিয়ে পরের ম্যাচের ভাল রেজাল্টই চট্টগ্রামের ছেলেটির মন ভাল করে দিতে পারে!




Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


CAPTCHA Image
Reload Image