র্যাব সদর দপ্তরে শহীদ স্মৃতিস্তম্ভ ‘প্রেরণা ধারা’র উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

Thursday,03 May 2018

ctgbarta24.com

প্রধানমন্ত্রী শেখ হাসিনা মাদকের ভয়াল ছোবল থেকে ছেলেমেয়েদের রক্ষায় আইনশৃঙ্খলা পরিস্থিতি স্থিতিশীল রেখে উন্নয়নের ধারা বজায় রাখার পাশাপাশি দেশব্যাপী মাদকবিরোধী অভিযান চালিয়ে যেতে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) সদস্যদের প্রতি নির্দেশ দিয়েছেন।

আজ বৃহস্পতিবার সকালে কুর্মিটোলা সদর দপ্তরে র‌্যাবের ১৪তম প্রতিষ্ঠাবার্ষিকী উদ্‌যাপন অনুষ্ঠানে প্রধান অতিথির ভাষণে প্রধানমন্ত্রী এ কথা বলেন।

শেখ হাসিনা বলেন, ‘আমি র‌্যাবকে অনুরোধ করব, জঙ্গিবাদের বিরুদ্ধে যেমন আমরা অভিযান চালিয়ে সাফল্য অর্জন করতে সক্ষম হয়েছি, তেমনি এখন মাদকের বিরুদ্ধেও এই অভিযান অব্যাহত রাখতে হবে।’

প্রধানমন্ত্রী বলেন, ‘মাদক যারা তৈরি করে, যারা বিক্রি করে, যারা পরিবহন করে এবং যারা সেবন করে, সকলেই সমানভাবে দোষী। এটাই মাথায় রাখতে হবে এবং সেভাবেই যথাযথ ব্যবস্থা নিতে হবে।’

শেখ হাসিনা বলেন, মাদকবিরোধী অভিযানে ইতিমধ্যেই যথেষ্ট সাফল্য অর্জিত হয়েছে। তিনি বলেন, ‘আমাদের ছেলেমেয়েরা যাতে এর ছোবল থেকে দূরে থাকতে পারে, তার ব্যবস্থা ব্যাপকভাবে নিতে হবে।’

এ ব্যাপারে বিশেষভাবে ভূমিকা পালনের জন্য প্রধানমন্ত্রী সবার প্রতি আহ্বান জানিয়ে মাদকের বিরুদ্ধে বড় বড় অভিযানে র‌্যাবের সাফল্যের জন্য এর সদস্যদের ধন্যবাদ জানান এবং এই অভিযান অব্যাহত রাখারও নির্দেশ দেন।

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল ও র‌্যাবের মহাপরিচালক বেনজীর আহমেদ অনুষ্ঠানে বক্তব্য দেন।

সন্ত্রাস, জঙ্গি দমন, মাদক নিয়ন্ত্রণ, অপহরণ, জাল-জালিয়াতিসহ আইনশৃঙ্খলা রক্ষায় র‌্যাবের বিভিন্ন ভূমিকা সম্পর্কে এবং সুন্দরবনে র‌্যাবের অভিযানে ২০টি জলদস্যু বাহিনীর ২১৭ জন সদস্যের আত্মসমর্পণ এবং তাদের সাধারণ জীবনে পুনর্বাসন সম্পর্কিত অনুষ্ঠানে পৃথক দুটি ভিডিওচিত্র পরিবেশিত হয়।

মন্ত্রিপরিষদ সদস্য, প্রধানমন্ত্রীর উপদেষ্টা, সংসদ সদস্য, তিন বাহিনীর প্রধান, পুলিশের মহাপরিদর্শক, মহাপরিচালক বিজিবি, সরকারের ঊর্ধ্বতন সামরিক ও বেসামরিক কর্মকর্তা, র‌্যাব ও পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তাসহ র‌্যাবের সব স্তরের কর্মকর্তা ও সদস্যরা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

এর আগে প্রধানমন্ত্রী অনুষ্ঠানস্থলে পৌঁছালে র‌্যাবের একটি সুসজ্জিত বাহিনী তাঁকে গার্ড অব অনার প্রদান করে।

অনুষ্ঠানে প্রধানমন্ত্রী উত্তরা আশকোনা এলাকায় ৮ দশমিক ৫৬ একর জমির ওপর অত্যাধুনিক সুযোগ-সুবিধাসংবলিত র‌্যাব সদর দপ্তর কমপ্লেক্স নির্মাণের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন।

শহীদ র‌্যাব সদস্যদের স্মৃতির প্রতি শ্রদ্ধা জানাতে র‌্যাব সদর দপ্তরে শহীদ স্মৃতিস্তম্ভ ‘প্রেরণা ধারা’র উদ্বোধন করেন প্রধানমন্ত্রী।

প্রথম আলো

আপনার মতামত দিন....

এ বিষয়ের অন্যান্য খবর:


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।


CAPTCHA Image
Reload Image

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.