সিরিজ জয়ের সুযোগ দেখছেন মাহমুদুল্লাহ

খেলা ডেস্ক, সিটিজিবার্তা২৪ডটকম

বুধবার, ৭ ফেব্রুয়ারি ২০১৮

সিরিজ জয়ের সুযোগ দেখছেন মাহমুদুল্লাহ

শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট জিততে আত্মবিশ্বাসী বাংলাদেশ। ঢাকা টেস্ট জিতে তিন বছর পর ঘরের মাঠে টেস্ট সিরিজ জিততে চায় বাংলাদেশ।

২০১৪ সালের জিম্বাবুয়েকে ৩-০ ব্যবধানে হারিয়ে টেস্ট সিরিজ জিতে নেয় বাংলাদেশ। এরপর ঘরের মাঠে টেস্টে ধারাবাহিকভাবে ভালো ফল পাচ্ছে বাংলাদেশ। টেস্ট জিতলেও জেতা হচ্ছে না সিরিজ।

পাকিস্তানের বিপক্ষে ২০১৫ সালে খুলনা টেস্ট ড্রয়ের পর হেরেছিল ঢাকা টেস্ট। এরপর আর পিছনে ফিরে তাকাতে হয়নি। ভারত, দক্ষিণ আফ্রিকা, ইংল্যান্ড এবং অস্ট্রেলিয়ার বিপক্ষে টেস্ট সিরিজ ড্র করে বাংলাদেশ।

ভারত ও দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সিরিজ ড্র হয়েছে বৃষ্টির আর্শীবাদে। কিন্তু ইংল্যান্ড ও দক্ষিণ আফ্রিকার বিপক্ষে মাঠে প্রতিদ্বন্দ্বীতা ক্রিকেট খেলে ড্র করে টাইগাররা।

ইংল্যান্ডের বিপক্ষে ২০১৬ সালে চট্টগ্রাম টেস্ট শেষ মুহূর্তে গিয়ে টেস্ট হারে বাংলাদেশ। পরবর্তীতে ঢাকা টেস্ট জিতে ১-১ ব্যবধানে দুই ম্যাচের টেস্ট সিরিজ ড্র করে। ২০১৭ বাংলাদেশ অস্ট্রেলিয়াকে আতিথীয়তা দিয়ে ঢাকা টেস্ট দারুণভাবে জিতে নেয়। কিন্তু চট্টগ্রামে অস্ট্রেলিয়া দাপট দেখায়। দুই ম্যাচের সিরিজ ড্র ১-১ ব্যবধানে।

এবার বাংলাদেশের সামনে টেস্ট সিরিজ জেতার সূবর্ণ সুযোগ। শ্রীলঙ্কার বিপক্ষে চট্টগ্রাম টেস্ট ড্র করেছে বাংলাদেশ। বৃহস্পতিবার থেকে শুরু হওয়া ঢাকা টেস্টে জয় পেতে উদগ্রীব দল। অধিনায়ক মাহমুদউল্লাহর কন্ঠে আত্মবিশ্বাসী সুর।

ম্যাচ পূর্ববর্তী সংবাদ সম্মেলনে বুধবার ‍দুপুরে মিরপুর শের-ই-বাংলায় মাহমুদউল্লাহ বলেন,‘অবশ্যই আমাদের টেস্ট সিরিজ জেতার সুযোগ আছে। প্রথম ম্যাচে আমরা অনেকটা কঠিন পরিস্থিতি থেকে ড্র বের করে নিয়েছি। এবং এটা আমাদের জন্য দারুণ একটা সুযোগ। ২০১৪ সালের পর টেস্ট সিরিজ জেতা হয়নি, এটা ভালো একটা সুযোগ। সব খেলোয়াড়রা ইতিবাচক চিন্তা করছে। ইতিবাচক চিন্তাগুলোই মাঠে কাজে লাগাতে পারলে ফলটা ভালো আসবে।’

ম্যাচ বা সিরিজ জেতার চাপ থাকলেও দলের সবাই বেশ ইতিবাচক। প্রতিক্ষকে নিয়ে চুল-ছেঁড়া বিশ্লেষণ করে মাঠে নিজেদের সেরা খেলা উপহার দেওয়ার মন্ত্র ছেলেদের। নিজেদের শক্তি-সামর্থ্য পূর্ণ প্রয়োগ করতে চায় মুশফিক-তামিমরা।

‘আন্তর্জাতিক ক্রিকেটে যে ধরনের ম্যাচই খেলবেন, চাপ তো থাকবে। আমার কাছে মনে হয় স্কিলগুলোর প্রতি যদি বিশ্বাস থাকে এবং চ্যালেঞ্জটা নিতে যদি আপনি উদগ্রীব থাকেন এটা ইতিবাচকভাবে কাজে দিবে। আমি এটাই বিশ্বাস করি। আমার মনে হয় আমাদের সব খেলোয়াড়রা এভাবেই দেখছে।’-যোগ করেন মাহমুদউল্লাহ।

শ্রীলঙ্কার বিপক্ষে সবশেষ খেলা টেস্ট সিরিজও ড্র করেছিল বাংলাদেশ। গত বছর শ্রীলঙ্কা সফরে প্রথমে গলে টেস্ট ম্যাচে হারে বাংলাদেশ। পরবর্তীতে নিজেদের শততম টেস্ট ম্যাচে কলম্বো ঐতিহাসিক জয় তুলে নেয় সাকিব-তামিমরা। এবার সাকিব নেই। তামিম-মুশফিকরা মাহমুদউল্লাহর নেতৃত্বে দলকে জয় উপহার দিতে পারেন কিনা সেটাই দেখার।

আপনার মতামত দিন....

এ বিষয়ের অন্যান্য খবর:


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।


CAPTCHA Image
Reload Image

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.