সিরিয়ার ক্ষেপণাস্ত্রে ইসরায়েলি এফ-১৬ যুদ্ধবিমান বিধ্বস্ত

শনিবার, ১০ ফেব্রুয়ারি ২০১৮

আন্তর্জাতিক ডেস্ক, সিটিজিবার্তা২৪ডটকম

সিরিয়ার ক্ষেপণাস্ত্রে ইসরায়েলি এফ-১৬ যুদ্ধবিমান বিধ্বস্ত

সিরিয়ার ক্ষেপণাস্ত্রে ইসরায়েলি এফ-১৬ যুদ্ধবিমান বিধ্বস্ত

সিরিয়ায় ইরানি লক্ষ্যবস্তুতে হামলা চালানোর কাজে নিয়োজিত ইসরায়েলের একটি এফ-১৬ যুদ্ধবিমানকে ভূপাতিত করা হয়েছে। আজ শনিবার ইসরায়েলের সামরিক বাহিনী এ কথা জানিয়েছে।

বিবিসির খবরে বলা হয়েছে, ইসরায়েলের উত্তরাঞ্চলে শনিবার এফ-১৬ যুদ্ধবিমানটি বিধ্বস্ত হয়। বিধ্বস্ত হওয়ার আগে বিমানটির দুজন পাইলট প্যারাসুটের মাধ্যমে নিরাপদে নেমে যান। সিরিয়ার যুদ্ধে এই প্রথমবারের মতো ইসরায়েলের কোনো যুদ্ধবিমানকে ধ্বংস করা হলো বলে ধারণা করা হচ্ছে।

ইসরায়েলের প্রতিরক্ষা বাহিনী টুইট বার্তায় বলেছে, কিছুক্ষণ আগে সিরিয়ার আকাশ প্রতিরক্ষাব্যবস্থা ও ইরানের বিভিন্ন লক্ষ্যবস্তুতে হামলায় নিয়োজিত একটি যুদ্ধবিমান হামলার শিকার হয়েছে। ইসরায়েলের উত্তরাঞ্চলে বিমানবিধ্বংসী ক্ষেপণাস্ত্র নিক্ষেপ করা হয়। তবে ওই ক্ষেপণাস্ত্রের আঘাতেই বিমানটি বিধ্বস্ত হয়েছে কি না, তা পুরোপুরি নিশ্চিত নয়।

সিরিয়ার ক্ষেপণাস্ত্রে ইসরায়েলি এফ-১৬ যুদ্ধবিমান বিধ্বস্ত

রয়টার্সের প্রতিবেদনে বলা হয়েছে, ইসরায়েল আজ শনিবার সিরিয়ার আকাশ প্রতিরক্ষাব্যবস্থা ও ইরানের বিভিন্ন লক্ষ্যবস্তুর ওপর ব্যাপক বিমান হামলা চালিয়েছে। সিরিয়ার সেনাবাহিনী দাবি করেছে, তারা ইসরায়েলের উত্তরাঞ্চলে ইসরায়েলের একটি এফ-১৬ যুদ্ধবিমান ভূপাতিত করেছে। ইসরায়েলের সেনাবাহিনী বলেছে, প্রাথমিকভাবে যুদ্ধবিমানটি ক্ষেপণাস্ত্রের আঘাতেই বিধ্বস্ত হয়েছে বলে ধারণা করা হচ্ছে। তবে এটা এখনো পুরোপুরি নিশ্চিত নয়।

ইসরায়েল জানিয়েছে, তাদের অঞ্চলে পাঠানো ইরানের একটি ড্রোন তারা শনিবার সকালে ভূপাতিত করেছে। এরপর ইসরায়েলে সিরিয়ার ভেতরে ইরানের বিভিন্ন লক্ষ্যবস্তুতে হামলার মিশনে এফ-১৬ যুদ্ধবিমান পাঠায়।

আপনার মতামত দিন....

এ বিষয়ের অন্যান্য খবর:


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।


CAPTCHA Image
Reload Image

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.