সুচিকে প্রেসিডেন্ট-সেনাপ্রধানের অভিনন্দন

বৃহস্পতিবার, ১২ নভেম্বর, ২০১৫

আন্তর্জাতিক ডেস্ক

Aung Sang Suchi

সিটিজিবার্তা২৪ডটকম:  মিয়ানমারের সাধারণ নির্বাচনে বিজয়ী হওয়ায় বিরোধী দলীয় নেত্রী অং সান সুচিকে অভিনন্দন জানিয়েছেন দেশটির প্রেসিডেন্ট থিয়েন সেইন এবং সেনাবাহিনী প্রধান মিন অং হেইং। রোববার অনুষ্ঠিত ওই নির্বাচনে সুচির দল ন্যাশনাল লিগ ফর ডেমেক্রেসির (এনএলডি) সংখ্যাগরিষ্ঠ আসনে জয়লাভ করতে চলেছে।

বুধবার সরকারি ফেসবুকে দেয়া এক বিবৃতিতে প্রেসিডেন্ট থিয়েন সেইন সুচিকে অভিনন্দন জানিয়ে বলেন, ‘এনএলডি দলের চেয়ার পারসনকে অভিনন্দন। তার দল নির্বাচনে জনগণের সমর্থন পেয়েছে। সরকার জনগনের পছন্দ ও সিদ্ধান্তকে শ্রদ্ধা করে।’ ওই বিবৃতিতে তিনি শান্তিপূর্ণভাবে ক্ষমতা হস্তান্তরেরও প্রতিশ্রুতি দিয়েছেন।

মিয়ানমারের নির্বাচনে জয়লাভ করায় এনএলডি দলের চেয়ারপারসনকে বুধবার আরো অভিনন্দন জানিয়েছেন মিয়ানমারের সেনাবাহিনী প্রধান মিন অং হেইং।

এর আগে দেশে নতুন সরকার গঠনের বিষয়ে আলোচনা প্রস্তাব দিয়ে মিয়ানমারের ক্ষমতাধর তিন ব্যক্তি প্রেসিডেন্ট থিয়েন সেইন, সেনাপ্রধান মিন অং হেইং এবং পার্লামেন্ট স্পিকার শেউই মানের কাছে চিঠি পাঠিয়েছিলেন সুচি। ওই চিঠিতে তিনি জন্য আগামী সপ্তাহে তাদের সঙ্গে বৈঠকে বসার আগ্রহ ব্যক্ত করেছিলেন।

আপনার মতামত দিন....

এ বিষয়ের অন্যান্য খবর:


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।


CAPTCHA Image
Reload Image

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.